১২:৪৪ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / দেশের জন্যে আমার অনেক ত্যাগ আছে : ডোনাল্ড ট্রাম্প

দেশের জন্যে আমার অনেক ত্যাগ আছে : ডোনাল্ড ট্রাম্প

tramp 31.7.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশের জন্যে তার অনেক ত্যাগ আছে। তিনি হাজার হাজার লোকের কর্মসংস্থান করেছেন। ইরাক যুদ্ধে নিহত পাকিস্তানী বংশোদ্ভূত মার্কিন এক সৈন্যের পিতার সমালোচনার জবাবে ট্রাম্প এ কথা বলেন।

মনোনয়ন পাওয়ার প্রচারণাকালে ট্রাম্পের মুসলিম বিদ্বেষী বক্তব্যের সমালোচনায় নিহত সৈন্যের পিতা খিজির খান বৃহস্পতিবার ডেমোক্রেটিক দলের কনভেনশনে বলেন, সমাধিক্ষেত্রগুলোর দিকে তাকান, যেখানে শুয়ে আছেন সাহসী দেশপ্রেমিকরা। যারা আমেরিকাকে রক্ষায় প্রাণ দিয়েছেন।

তিনি বলেন, সেখানে আপনি পাবেন সকল ধর্মের, সকল লিঙ্গের এবং সকল জাতির দেশপ্রেমিকদের যারা দেশের জন্যে প্রাণ দিয়েছেন। কিন্তু দেশের জন্যে আপনার কোন ত্যাগই নেই।

এ প্রেক্ষিতে এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প খিজির খানের সমালোচনার জবাবে বলেন, দেশের জন্যে তিনিও অনেক ত্যাগ করেছেন।

ট্রাম্প বলেন, আমি কঠোর পরিশ্রম করেছি। আমি হাজার হাজার কর্মসংস্থান সৃষ্টি করেছি। আমার রয়েছে ব্যাপক সাফল্য। আমি মনে করি আমি অনেক করেছি।

প্রচারণাকালে ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার কথা বলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন। তিনি প্রশ্ন তুলে বলেন, খিজির খানের বক্তব্য কার লেখা? হিলারির বক্তব্য যারা লেখেন তারাই কি? এর আগে খিজির খান বলেছেন, তিনি ও তার স্ত্রী গাজালা মিলে বক্তব্যটি লেখেন।

ট্রাম্প বলেন, তার স্ত্রী পাশেই দাঁড়ানো ছিলেন। কিন্তু তিনি কিছুই বলেন নি। সম্ভবত তাকে কিছু বলার সুযোগই দেয়া হয়নি।

ট্রাম্পের এ কথার জবাবে গাজালা এবিসি নিউজকে বলেন, গভীর শোকের কারণে ডেমোক্রেটিক দলের কনভেনশনে কিছু বলার ইচ্ছে তার হয়নি।

তিনি বলেন, আমি মনে করি না ত্যাগের অর্থ ট্রাম্প বোঝেন। কারণ আমি যখন ওখানে দাঁড়ানো ছিলাম সমস্ত আমেরিকাই আমার কষ্ট অনুধাবন করেছে। একটি কথা না বললেও তারা আমার এ ব্যথা বুঝতে পেরেছে।

খিজির খান বলেন, আমি তাকে কিছু বলতে বলেছিলাম । কিন্তু তিনি রাজি হননি। কারণ গাজালা জানতেন তিনি কিছু বলতে গেলে খুব আবেগতাড়িত হয়ে পড়তেন।

খিজির খান ক্ষুব্ধ কন্ঠে বলেন, আমাদের বক্তব্য বোঝার ক্ষমতা ট্রাম্পের নেই। তার কোন ভদ্রতা জ্ঞান নেই। তিনি ভদ্রতা জ্ঞান শূন্য। তার হৃদয় কলুষিত।

শনিবার এক বিবৃতিতে ট্রাম্প নিহত ক্যাপ্টেন খানের প্রশংসা করে বলেন, তিনি আমাদের দেশের হিরো। যারা আমাদের দেশকে নিরাপদ করতে জীবন দিয়েছেন তাদের সকলের প্রতি আমাদের সম্মান জানানো উচিত।

এদিকে ট্রাম্প কখনই মার্কিন সংবিধান পড়েননি খিজির খানের এ অভিযোগও নাকচ করেন রিপাবলিকান এ প্রার্থী।
ট্রাম্প বলেন, আমি কখনও সংবিধান পড়িনি লাখ লাখ লোকের সামনে দাঁড়িয়ে এ কথা বলার কোন অধিকার খিজির খানের নেই। যদিও তার অভিযোগটি মিথ্যে।

এদিকে হিলারি ক্লিনটন খিজির খান ও তার স্ত্রীকে ‘দ্য বেস্ট অব আমেরিকা’ বলে সমর্থন করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents