৮:১৯ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / বেসিক ব্যাংক কেলেঙ্কারি : এমারেল্ড অয়েলের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ আপিল বেঞ্চ

বেসিক ব্যাংক কেলেঙ্কারি : এমারেল্ড অয়েলের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ আপিল বেঞ্চ

emereld oil    28.7.16ঢাকা, ২৮ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিবুল গনি গালিবকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে বিচারিক আদালতকে নির্দেশ দেয়া হয়েছে।

দুদকের পক্ষে মামলা শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। গালিবের পক্ষে শুনানি করেন বশির আলম।

বেসিক ব্যাংকের প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগে করা মামলায় ২৭ মার্চ হাসিবুল গনি গালিবকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় নিম্ন আদালত জামিন না দিলে হাইকোর্টে আবেদন করেন গালিব। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও কাজী ইজহারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈতবেঞ্চ গত ১৩ জুন তাকে জামিন দেন।

হাইকোর্টের এ বেঞ্চের দুদকের মামলা শুনানির এখতিয়ার নেই উল্লেখ করে দুদক গালিবের জামিন বাতিল চেয়ে আপিল করেন। দুদকের আপিল শুনানি নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ গালিবের জামিন বাতিল করে তাকে তিন দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

২০০৯ সালে বেসিক ব্যাংকের দিলকুশা, গুলশান ও শান্তিনগর এই তিন শাখা থেকে প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকা ঋণ বিতরণে অনিয়মের অভিযোগ পায় বাংলাদেশ ব্যাংক। অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর ব্যাংকের ২৬ কর্মকর্তাসহ ১৬৫ জনকে আসামি করে রাজধানীর বিভিন্ন থানায় ৫৪টি মামলা করে দুদক।

এর আগে গত ২৯ এপ্রিল বেসিক ব্যাংকের ঋণ জালিয়াতির মামলার আসামি ফারশি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফাইজুন নবী চৌধুরীকে জামিন দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও কাজী ইজহারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈতবেঞ্চ। জামিন আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে ১৬ জুন ফাইজুন নবীকে ৪৮ ঘণ্টার মধ্যে আত্মসমপর্ণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আদালত সূত্রে জানা গেছে, দুর্নীতি মামলা শুনানির জন্য হাইকোর্টে তিনটি বেঞ্চের এখতিয়ার দিয়েছেন প্রধান বিচারপতি। বেঞ্চ তিনটি হলো- বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ, বিচারপতি মো. রুহুল কুদ্দুস এবং বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ ও বিচারপতি জিনাত আরা এবং বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents