৩:২০ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সড়ক-মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সকল অননুমোদিত যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে : ওবায়দুল কাদের

সড়ক-মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সকল অননুমোদিত যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে : ওবায়দুল কাদের

obidul kadar  14.10.15ঢাকা, ২৭ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার বিকেলে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সেশনে অংশ গ্রহণের পর সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় মহাসড়কসহ, আঞ্চলিক ও জেলা সড়কগুলোর ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক-মহাসড়কের জায়গা উদ্ধার করা হয়েছে।

জেলা প্রশাশকদের প্রতি আহবান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে জমি অধিগ্রহণ ও ক্ষতিপূরণ প্রদানের কাজটি স্বল্পসময়ে দক্ষতার সাথে সম্পন্ন করা হয়েছে। গুরুত্বপূর্ণ সেতুগুলোর অত্যন্ত কাছ থেকে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে হুমকির মুখে পড়ছে সেতুগুলো। সেতুর সন্নিকটে ইজারা প্রদান ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে আপনাদের আরও কঠোর হতে হবে।

তিনি বলেন, দেশের মহাসড়কগুলোতে অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন চলাচল নিয়ন্ত্রণে সরকার বিভিন্ন মহাসড়কে এক্সেল লোড কন্ট্রোল স্টেশন স্থাপন করেছে। অতিরিক্ত পণ্য বোঝাই যানবাহন নিয়ন্ত্রণে আপনাদের ভূমিকা রাখতে হবে।

আসন্ন ঈদুল আযহার সময় সড়ক-মহাসড়ক কিংবা মহাসড়ক সংলগ্ন স্থানে কোরবানির পশুরহাট বসানো থেকে বিরত থাকতে হবে জানিয়ে কাদের বলেন, কোরবানির ঈদে আমাদের বড় চ্যালেঞ্জ হলো পশুরহাট। একই সাথে ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহণ উৎসমুখে নিয়ন্ত্রণ করতে এবং একই সাথে ঈদের সময় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম সক্রিয় রাখতে হবে।

সারাদেশের ২২টি মহাসড়কে সিএনজি চালিত অটোরিক্সার চলাচল বন্ধের সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করা হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়ক-মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইকসহ সকল অননুমোদিত যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। মহিলা, শিশু ও প্রতিবন্ধীদের চলাচলের সুবিধার্থে বাসে আসন সংরক্ষণ করে দেওয়া হয়েছে।

হেলমেটবিহীন মোটরসাইকেল ও দুই জনের বেশি আরোহী চলাচল বন্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে আরো কঠোর হবার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জেলা পর্যায়ে নিয়মিত আরটিসি সভা আয়োজন নিশ্চিত করতে এবং রুট পারমিট প্রদানের সময় গাড়ির ফিটনেসসহ সকল বিষয়াদি ভালোভাবে দেখতে হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents