১০:৩৮ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / জাতীয় প্রেস ক্লাবের কমিটি নিয়ে মামলা তিন মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিলো সুপ্রিমকোর্ট

জাতীয় প্রেস ক্লাবের কমিটি নিয়ে মামলা তিন মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিলো সুপ্রিমকোর্ট

national ptess club     27.7.16ঢাকা, ২৭ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন কমিটির কার্যক্রম বিষয়ে বিচারিক আদালতে চলমান মামলাটি তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট।

এ বিষয়ে করা এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ বুধবার  (২৭ জুলাই) এ আদেশ দেন।

আদালতে প্রেস ক্লাবের নির্বাচিত (আগের কমিটি) পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মাদ আলী। অপরদিকে শফিকুর রহমান ও কামরুল ইসলামের নেতৃত্বধীন সমঝোতা কমিটির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন কমিটির কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। পরবর্তীতে এ আদেশের বিরুদ্ধে বর্তমান কমিটি চেম্বার আদালতে গেলে হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ।

এ বিষয়ে (২৭ জুলাই) বুধবার আপিল বিভাগ শুনানি করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন এবং আগামী তিন মাসের মধ্যে বিচারিক আদালতে দায়ের করা মামলাটি নিষ্পত্তির আদেশ দেন।

গত বছরের ৭ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদের করা এক রিভিশন আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি শরিফ উদ্দিন চাকলাদার জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন নির্বাহী কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেন। একই সঙ্গে নতুন কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। রুলে নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, সহসভাপতিসহ ৭ জনকে বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে আবেদনকারী সৈয়দ আবদাল আহমদ বলেন, ‘জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন নির্বাহী কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আমি হাইকোর্টে একটি রিভিশন আবেদন করি। সে আবেদনের শুনানি করে গত বছর আদালত এ আদেশ জারি করেন।’

এর আগে গত ১০ জুন জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, সে মর্মে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার একটি বিশেষ আদালত।

ঢাকার বিশেষ জজ আদালতে দায়ের করা মামলাটি আগামী তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন সুপ্রিমকোর্ট। সৌজন্যে বাংলামেইল

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents