৮:১১ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ২৪ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

গাজীপুরে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক এক সমাবেশ ২৪ জুলাই রবিবার সকালে গাজীপুর মহানগরীর পুবাইল মিরেরবাজার চৌরাস্তা মোড়ে অনুষ্ঠিত হয়।

জয়দেবপুর থানা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম, পিপিএম (বার)। সিনিয়র সহকারী পুলিশ সুপার মনোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান, মোহাম্মদ রাসেল শেখ, জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার রেজাউল হাসান রেজা, ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ, বজলুর রহমান বাছির, আওয়ামীলীগ নেতা জাহিদ আল মামুন, মুক্তিযোদ্ধা আলী হোসেন মাস্টার, শাহাবুদ্দিন কমান্ডার, যুবলীগ নেতা আমজাদ হোসেন প্রমুখ।

অপরদিকে একই দিন সকালে গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে বাসন, গাছা, কোনাবাড়ি, কাশিমপুর, পুবাইল, কাউলতিয়া, টঙ্গীসহ ৮টি সাংগঠনিক থানা ইউনিট এবং তিনটি কলেজে একযোগে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী পৃথক সমাবেশ এবং মিছিল অনুষ্ঠিত হয়। এসব সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা এরশাদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ, সহসভাপতি নাজমুল আহসান জুয়েল, ছাত্রলীগ নেতা নাজমুল করিম, মশিউর রহমান সায়মন, আশিকুর রহমান আশিক, সায়মন সরকার, দেওয়ান মনির, শাহাদাৎ হোসেন, আঃ হামিদ, তানভীর, সারোয়ার সরকার, মেহেদী হাসান নাহিদ, মারিফ দর্জি, কানন মোল্লা, মশিউর রহমান সরকার, কাজী মঞ্জুর, রেজাউল করিম, সজিব হোসেন সবুজ প্রমুখ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফল প্রকাশ

2জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের অনার্স তৃতীয় বর্ষের ফল ২৪ জুলাই রবিবার প্রকাশ করা হয়েছে। ৪৫০টি কলেজের মোট ১ লাখ ৭০ হাজার ৭৬ জন শিক্ষার্থী ১৬৩টি কেন্দ্রের মাধ্যমে এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

উক্ত ফল আজ সন্ধ্যা ৭টা থেকে ঝগঝ এর মাধ্যমে হঁ য৩ জড়ষষ হড় লিখে ১৬২২২ নম্বরে ঝবহফ করে জানা যাবে এবং রাত ৯টা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িহঁ.বফঁ.নফ থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য, তত্ত্বীয় পরীক্ষা ৩ ফেব্রুয়ারি শুরু হয়ে ১২ মার্চ এবং ব্যবহারিক পরীক্ষা ১৯ মে শেষ হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ফরম পূরণ ২৪ জুলাই থেকে শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষা অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের আবেদন ফরম পূরণ ২৪ জুলাই রবিবার থেকে শুরু হয়ে আগামী ২১ আগস্ট শনিবার পর্যন্ত চলবে।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বনঁ.নফ) এবং (িি.িহঁনফ.রহভড়) থেকে পাওয়া যাবে।

২৪ জুলাই রবিবার বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে এ তথ্য জানানো হয়েছে।

গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্টে বাবা ছেলেসহ ৩জন নিহত

3গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে বাবা ও ছেলে নিহত হয়েছে। অপরদিকে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর রঙ্গার টেক এলাকায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২৩ জুলাই শনিবার দুপুরে কারনবালা নামের এক গৃহবধুর নিহত হয়েছে।

২৪ জুলাই রবিবার বেলা ১টা ৩০ মিনিটে শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামে গাজীপুর আইডিয়াল কিন্ডার গার্টেন বিদ্যালয়ে এ দুর্ঘটনার ঘটনা ঘটে।

নিহতরা হলেন গাজীপুর গ্রামের হেকমত আলীর ছেলে সোহেল (৩৮), সোহেল মিয়ার ছেলে মারুফ (৯)।

আইডিয়াল কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক কামরুজ্জামান আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলার সময় বল গিয়ে বিদ্যালয়ের টিনে আটকে গেলে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সোহেল মিয়া তা আনতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়। সংবাদ শুনে তার পিতা সোহেল মিয়া ছেলেকে উদ্ধার করতে গেলে সেও বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এ ঘটনায় উভয়ই ঘটনাস্থলে মারা যায়।

স্থানীয় অভিভাবক আকরাম হোসেন আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, বিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় স্কুলছাত্র মারুফ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে প্রাণ হারান। দীর্ঘদিন যাবত স্থানীয় সাইফুল মিয়ার রাইচ মিল থেকে ঝুকিপূর্ণ ভাবে বিদ্যুৎ সংযোগ ছিল বিদ্যালয়টিতে।

শ্রীপুর থানার ওসি আসাদুজ্জামান আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, সংবাদ শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

অপরদিকে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর রঙ্গার টেক এলাকায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২৩ জুলাই শনিবার দুপুরে শ্রীমতী কানন বালা (৫০) নামের এক নারী নিহত হয়েছে।

নিহত ওই নারী কুড়িগ্রাম সদর উপজেলার বেলাগাছা এলাকার বিনয় চন্দ্র রায়ের স্ত্রী এবং উপজেলার রঙ্গার টেক এলাকায় শান্তি গোপাল সাহার বাড়িতে স্বামীসহ বসবাস করে স্থানীয় করতোয়া কারখানায় চাকুরী করতো।

নিহতের পরিবারের বরাত দিয়ে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মজিদ বকুল আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, শনিবার দুপুরে ওই নারী নিজ কক্ষে ফ্যানের সুইচে চাঁপ দেয়ার সাথে সাথে তাতে শর্টসার্কিট হয়। এতে সে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।

গাজীপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু  

গাজীপুরে একটি নির্মাণাধীন ৯তলা ভবনে কাজ করার সময় মাচা ভেঙে এক নির্মাণ শ্রমিকের নিহত এবং অপর এক শ্রমিক আহত হয়েছে।

২৩ জুলাই শনিবার বিকেলে গাজীপুর পৌর সুপার মার্কেট সংলগ্ন প্রকৌশলী ভবনের কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম মোঃ রুবেল (২৮)। তিনি চাঁপাইনগাবগঞ্জ জেলার রহনপুর উপজেলার নাদিরাবাদের মকরমপুর এলাকার মোঃ ফাইজউদ্দিনে ছেলে। এ সময় সহকর্মী মাসুদ (২২) অষ্টম তলায় আটকে গিয়ে আহত হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

নিহত রুবেলের সহকর্মী মন্টু মিয়া আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, তারা প্রকৌশলী ভবনের ৯তলায় বাইরে থেকে প্লাস্টারের কাজ করছিলেন। হঠাৎ মাচা ভেঙে রুবেল মাটিতে পড়ে যায় এবং মাসুদ অষ্টম তলায় আটকে যায়। পরে রুবেলকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ময়নাতদন্ত ছাড়াই নিহতের লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

গাজীপুরের কালীগঞ্জে পুলিশের ধাওয়ায় পানিতে ডুবে মৃত্যু

গাজীপুরের কালীগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে বিলের পানিতে ডুবে মোঃ সোলাইমান (৫২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

২৩ জুলাই শনিবার বিকেলে বিলের পানি থেকে তাঁর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সূত্র জানিয়েছে, আগের দিন বিকেলে পুলিশ একটি জুয়ার আসরে হানা দিলে অন্য একজনকে নিয়ে সোলাইমান বিলে ঝাঁপ দিয়েছিলেন।

পুলিশ ও স্থানীয়রা আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানায়, কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এম এ হক একটি সাদা মাইক্রোবাস নিয়ে শুক্রবার বিকেলে অভিযান চালান বক্তরপুর ইউনিয়নের ফালাইনা মিয়ারটেকে। সেখানে তখন জুয়ার আসর চলছিল। পুলিশ সেখান থেকে আটক করে গোয়ালীয়াবাড়ী গ্রামের তালু (৫০), লিটন (৪০) ও রয়েন গ্রামের তাইজুলকে (৫৫)। ধাওয়া খেয়ে আসর থেকে পালিয়ে সরোয়ার ও সোলাইমান পাশের বিলে ঝাঁপ দেন। সরোয়ার সাঁতরে ডাঙায় উঠলেও সোলাইমানকে পাওয়া যাচ্ছিল না। শনিবার বিকেলে বিলে লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এসআই হাবিবুর রহমান লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

সোলাইমান কালীগঞ্জ উপজেলার বক্তরপুর ইউনিয়নের গোয়ালীয়াবাড়ী গ্রামের মৃত হাসিম উদ্দিন হাসুর ছেলে। স্বজনদের অভিযোগ, পুলিশের ধাওয়ায় মৃত্যু হয়েছে, কিন্তু এ ঘটনায় অপমৃত্যুর মামলা করতে বলা হচ্ছে।

অন্যদিকে জুয়ার আসর থেকে আটক লিটন ও তাইজুলের স্বজনরা দাবি করেছে, টাকার বিনিময়ে পুলিশ দুজনকে দেওতলা এলাকায় ছেড়ে দিয়েছে।

কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এম এ হক জুয়ার আসর থেকে গ্রেফতার ও ধাওয়ার ঘটনা অস্বীকার করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents