৫:৪৩ অপরাহ্ণ - সোমবার, ১৮ নভেম্বর , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / বেশির ভাগ এমপিরাই উন্নয়ন বাজেটের অর্থ ৮০ শতাংশই চুরি করেন : তথ্যমন্ত্রী

বেশির ভাগ এমপিরাই উন্নয়ন বাজেটের অর্থ ৮০ শতাংশই চুরি করেন : তথ্যমন্ত্রী

enu    24.7.16ঢাকা, ২৪ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ভবনে ‘গ্লোবাল সিটিজেনস ফোরাম অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সামিট ২০১৬’ শীর্ষক দুই দিনব্যাপী সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, উন্নয়ন বাজেটের অর্থ বেশির ভাগ এমপিই চুরি করেন। তিনি এ জন্য উন্নয়ন বাজেটের অর্থ সরাসরি ইউনিয়ন পরিষদে দেয়ার সুপারিশ করেছেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইনু বলেন, “টিআর ও কাবিখার বরাদ্দের ৮০ শতাংশই চুরি হয়। ৩০০ টন বরাদ্দ হলে ১৫০ টন যায় এমপিদের পকেটে। বাকি ১৫০ টনের সিংহভাগ যায় চেয়ারম্যান-মেম্বারদের পকেটে।”

তবে সব এমপিই চুরি করেন না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “কিন্তু বেশির ভাগ এমপিই এ কাজটি করেন। এ জন্য উন্নয়ন বাজেটের অর্থ সরাসরি ইউনিয়ন পরিষদের বাজেটে দেয়া উচিত। এতে উন্নয়নবৈষম্য কমে আসবে।”

টেকসই ও অংশগ্রহণমূলক গণতন্ত্র- এ দুটিকে এই মুহূর্তে দেশের জন্য চ্যালেঞ্জ বলে মনে করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, জনগণের অংশগ্রহণমূলক গণতন্ত্র না থাকলে উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। দারিদ্র্য হয়তো দূর হবে কিন্তু বৈষম্য থেকেই যাবে।” সরকার টেকসই উন্নয়ন, গণতন্ত্রের বিকাশ ও সাংস্কৃতিক উন্নয়নে গুরুত্ব দিচ্ছে বলে জানান মন্ত্রী।

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মনজুরুল ইসলাম, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

যথাযত মর্যাদায় বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বজলুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী, …

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents