১২:৫১ অপরাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রাণিসম্পদ কর্মকর্তার ব্যক্তিগত সম্পদ বৃদ্ধি নলছিটিতে কৃষকের গাভী পালন প্রশিক্ষন সহ বিতরন কর্মসূচীতে দূর্নীতি ও লুটপাট!

প্রাণিসম্পদ কর্মকর্তার ব্যক্তিগত সম্পদ বৃদ্ধি নলছিটিতে কৃষকের গাভী পালন প্রশিক্ষন সহ বিতরন কর্মসূচীতে দূর্নীতি ও লুটপাট!

 আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ২৩ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রোজেক্ট (আইএপিপি) প্রকল্পের আওতায় কৃষকদের গাভী পালনে প্রশিক্ষন ও বিতরনে নলছিটি উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকার ব্যাপক দূর্নীতি ও লুটপাটে লিপ্ত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। উক্ত প্রকল্পের আওতায় উপজেলার প্রানি সম্পদ বৃদ্ধি ও কৃষকদের প্রশিক্ষন সহ সহায়তার জন্য  বরাদ্দকৃত ৩লাখ ৭০হাজার ৮শ টাকা থেকে মাত্র ১লাখ ১৮ হাজার ৮শ টাকা ব্যয় করে ২লাখ ৫২ হাজার টাকাই আত্মসাৎ করে প্রাণিসম্পদ কর্মকর্তা পলাশ নিজের ব্যক্তিগত সম্পদ বৃদ্ধি করেছে বলে লিখিত অভিযোগে জানাগেছে। যে কারনে উপজেলার কাঠিপাড়া ও কুমারখালীর তালিকাভূক্ত কৃষকদের সহায়তার লক্ষে পরিচালিত প্রকল্পটির সুবিধা থেকে সাধারন কৃষকরা বঞ্চিত হবে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০১৫-১৬ অর্থ বছরে আইএপিপি প্রকল্পের আওতায় উপজেলার কাঠিপাড়া ও কুমারখালী সদস্যদের নিয়ে গাভী পালনের জন্য ২টি গ্রুপ গঠন করা হয়। উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকার এই দুটি গ্রুপের তালিকাভূক্ত কৃষকদের গাভী পালনের জন্য বরাদ্দকৃত ১ লাখ ৮৫ হাজার ৪শ টাকা থেকে মাত্র ৫৯ হাজার ৪শ টাকা বিতরন করে বাকী ১লাখ ২৬ হাজার টাকা আত্মসাত করেছে। একই ভাবে সদস্যদের একদিনের প্রশিক্ষণ বাবদ বরাদ্দকৃত ১ লাখ ৮৫ হাজার ৪শ টাকার মধ্য থেকে মাত্র ৫৯ হাজার ৪শ টাকা ব্যয় করে বাকী ১লাখ ২৬ হাজার আত্মসাত করে। এতে বিক্ষুব্ধ হয়ে দু’গ্রুপের তালিকাভূক্ত কৃষকরা আইএপিপি প্রকল্পের পরিচালকের কাছে লিখিত অভিযোগ প্রদান করেছেন।
অভিযোগে স্বাক্ষর করেন কাঠিপাড়া গ্রুপের আবু সুফিয়ান, মো. নুরুল হক, ফারুক হাওলাদার, আ. জলিল মল্লিক, মো. সাজ্জাদ এবং কুমারখালী গ্রুপের মো. সাইদুল ইসলাম, মো. এনামুল তালুকদার, মো. কবির হোসেন, সেকান্দার তালুকদার ও ইউসুফ আলী হাওলাদার। আইএপিপি প্রকল্পের পরিচালক বরাবরে উপরোক্ত লিখিত অভিযোগের বিষয়ে জরুরী ভিত্তিতে তদন্ত পূর্ব ব্যবস্থা গ্রহন করে স্থানীয় কৃষকদের কল্যানের আবেদন জানান।
এ ব্যাপারে নলছিটি উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকারের বক্তব্য জানতে তার সেলফোনে (০১৭৩১৬৭৯৩৬৭)কয়েক বার চেষ্টা করলেও তার সংযোগ পাওয়া যায়নি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents