৬:৪৪ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ২৩ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে কিশোরী উন্নয়ন কেন্দ্রের নিবাসীদের সঙ্গে স্কাইপিতে কথোপকথন উদ্বোধন

ডিজিটাল প্রযুক্তি স্কাইপির মাধ্যমে কিশোর-কিশোরী উন্নয়ন কেন্দ্রে থাকা শিশুরা তাদের মাতা-পিতা ও অভিভাবকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথোপকথন উদ্বোধন করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রনালয়ধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত গাজীপুরের কোনাবাড়িতে কিশোরী উন্নয়ন কেন্দ্রে ২৩ জুলাই শনিবার সকালে এ কথোপকথন উদ্বোধন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা তিনি দেখে যেতে পারেননি। ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয় ডিজিটাল প্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নানা প্রতিবন্ধকতার প্রাচীর ভেঙ্গে দিয়ে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন ১৬ কোটি মানুষ কি ভাবে ভাল থাকতে পারে।

সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সচিব ডঃ চৌধুরী মোঃ বাবুল হাসানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারক মোহাম্মদ ইমান আলী, হাইকোর্ট বিভাগের বিচারক শেখ হাসান আরিফ, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, গাজীপুরের জেলা প্রশাসক এস.এম আলম প্রমুখ।

উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক, গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক শংকর শরণ সাহা, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ সহ উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তাগণ।

আয়োজকরা জানান, কিশোরী উন্নয়ন কেন্দ্র কোনাবাড়ি, কিশোর উন্নয়ন কেন্দ্র টঙ্গী ও কিশোর উন্নয়ন কেন্দ্র পুলের হাট যশোর এ তিনটি কেন্দ্র সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত হয়। আদালতের মাধ্যমে আইনের সংঘাতে জড়িত ও সংস্পর্শে আসা এসব শিশু, কিশোর-কিশোরীদের মা-বাবা ও অভিভাবকদের সঙ্গে স্কাইপির মাধ্যমে সরাসরি কথা বলার সুযোগ করে দিয়েছে সরকার। অভিভাবকরা নিজ জেলায় থেকে নিবাসে থাকা তাদের সন্তানদের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। শনিবার এই তিনটি কেন্দ্র থেকে ১১ জন শিশু, কিশোর-কিশোরী স্কাইপির মাধ্যমে সরাসরি রাজশাহী, পাবনা, নড়াইল, চট্টগ্রাম, সুনামগঞ্জ, লক্ষ্মীপুর, মাদারিপুর ও চাঁদপুরসহ বিভিন্ন জেলায় তাদের মা-বা ও অভিভাবকদের সঙ্গে কথা বলেছে।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ৯১তম জন্মবার্ষিকী ২৩ জুলাই

SAMSUNG CAMERA PICTURES

 

মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম প্রধানমন্ত্রী  বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯১তম জন্মবার্ষিকী ২৩ জুলাই।

১৯২৫ সালের ২৩ জুলাই কাপাসিয়ার দরধরিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন তিনি। ১৯৭১ সালে চরম সংকটময় মুহূর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গঠন করে প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ পরিচালনা করেন। ১৯৭৫ সালের ৩নভেম্বর তাজউদ্দীন আহমদ সহ জাতীয় চার নেতাকে জেলখানায় নির্মম ভাবে হত্যা করে ঘাতকরা। দিনটি পালন উপলক্ষ্যে কাপাসিয়ায় কর্মসূচী গ্রহন করা হয়েছে।

 

 

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের

সভাপতি ও প্রতিমন্ত্রী চুমকির চাচার ইন্তেকাল

3 Sahabuddinগাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির চাচা ও আওয়ামী লীগ নেতা মোঃ সাহাব উদ্দিন আহমেদ (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

২৩ জুলাই শনিবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন দরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ময়েজউদ্দিন আহমেদের ছোট ভাই। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

শনিবার বাদ জোহর ঢাকার শান্তিনগর এলাকার কনকর্ড টাওয়ারে মরহুমের প্রথম নামাজে জানাজা শেষে বিকেল ৩টায় কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দ্বিতীয় এবং বিকাল ৫টায় মরহুমের নিজ গ্রাম নোয়াপাড়ায় তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

তার মৃত্যুতে কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল আলম আইয়ুব, সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমান ও প্রেসক্লাবের সকল সাংবাদিকসহ স্থানীয় দলীয় নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।

গাজীপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

4নি লন্ডারিং মামলায় বিএনপি নেতা তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে গাজীপুরে ছাত্রদল ২৩ জুলাই শনিবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে গাজীপুর মহানগর ছাত্রদল জয়দেবপুর বাসস্ট্যান্ড এলাকায় মিছিল করে। মিছিল শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদীন তালুকদার সহ ছাত্রদল নেতারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents