৬:০৩ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজধানীর খবর / জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জুতা খুলে ভর্তি পরীক্ষা : ভ্রাম্যমাণ আদালত কেন্দ্রে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জুতা খুলে ভর্তি পরীক্ষা : ভ্রাম্যমাণ আদালত কেন্দ্রে

JOBI2  15.10.15ঢাকা, ১৬ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বিকাল তিনটা থেকে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩টি কেন্দ্রে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এদিকে ড্রেসকোডের নিয়ম করায় জুতা খুলে খালি পায়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। তবে ফুলহাতা শার্ট ও পাঞ্জাবির ক্ষেত্রে ছাড় দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে জালিয়াতি চক্রকে তাৎক্ষণিক শাস্তি প্রদানের জন্য মোবাইল কোর্ট আইন-২০০৯-এর আওতায় ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্র পরিদর্শন করেন।

জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির বিষয়ে মানুষের মাঝে সচেতনতা তৈরি হয়েছে। এ ছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পোশাকের বিষয়ে নির্দেশনা  দেওয়ার ফলে জালিয়াতি করার প্রবণতা কমেছে। আগামী ভর্তি পরীক্ষা গুলোতেও  ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে বলেও তিনি জানান।

সরেজমিনে দেখা যায়, ভর্তি পরীক্ষায় জালিয়াতি বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অধিকাংশ শিক্ষার্থী ড্রেসকোড মেনে পরীক্ষায় অংশ নিয়েছেন। এতে করে আজ রাজধানীর কোনো পরীক্ষাকেন্দ্রেই জালিয়াতির ঘটনা ঘটেনি বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি। তবে ড্রেসকোডের বিষয়ে প্রশাসন শুধু তৎপর ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। বাকি কয়েকটি কেন্দ্রে ড্রেসকোডের বিষয়ে তেমন গুরুত্ব দিতে দেখা যায়নি। এদিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রবেশের আগে প্রধান ফটকে ভর্তিচ্ছু সকল শিক্ষার্থীর দেহ তল্লাশি করে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউটের কর্মীরা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক রয়েছে : বাণিজ্যমন্ত্রী

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চিনি ও পেঁয়াজ ছাড়া সব পণ্যের বাজারদর স্বাভাবিক …

এই স্যাটেলাইটটি বানানো হয়েছে মহা লুটপাটের জন্য : মাহমুদুর রহমান মান্না

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণে নাখোশ নাগরিক ঐক্যের আহ্বায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents