১০:২৮ অপরাহ্ণ - শনিবার, ২২ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / সুকি কড়া নিরাপত্তায় রাখাইন প্রদেশে নির্বাচনী প্রচারণায় নামছেন

সুকি কড়া নিরাপত্তায় রাখাইন প্রদেশে নির্বাচনী প্রচারণায় নামছেন

suki   15.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৬ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মায়ানমারের বিরোধী দলীয় নেত্রী অং সান সুকি শুক্রবার কয়েকশ’ শক্তিশালী সদস্যের নিরাপত্তা বাহিনী নিয়ে মায়ানমারের গোলযোগপূর্ণ রাখাইন রাজ্যে নির্বাচনী প্রচারণায় নামছেন।

মায়ানমারের বিরোধী দলীয় নেত্রী সুকি তার দেশে আগামী ১৮ নভেম্বর অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে বিজয়ের জন্য সারাদেশে চষে বেড়াচ্ছেন।

পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে সুকি মিশ্র অভ্যর্থনা পেতে পারেন বলে আশংকা করা হচ্ছে। এখানকার বৌদ্ধ জাতীয়তাবাদীরা সুকির বিরুদ্ধে স্থানীয় মুসলিমদের সমর্থনের অভিযোগ করে থাকে।

থান্দোয়ে শহরে সুকির ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির চেয়ারম্যান উইন নাইং বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা হবে অত্যন্ত জোরদার। আমরা নিরাপত্তার কাজে এক হাজারের বেশি লোক ব্যবহার করছি। আমরা উদ্বিগ্ন এবং এর জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। কারণ আমরা কোনো ঝামেলা চাই না।’

তিনি বলেন, সুকির সফর শান্তিপূর্ণ করতে অঞ্চলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্থানীয় অনেক লোকজন সুকিকে উষ্ণ অভ্যর্থনা দিতে চায়। তবে সুকি রাজ্যের রাজধানী সিত্তোয়ে ও অন্যান্য স্পর্শকাতর এলাকা এড়িয়ে চলার সিদ্ধান্ত নিয়েছেন।

রাখাইন রাজ্যে ২০১২ সালে বৌদ্ধ ধর্মাবলম্বী ও রোহিঙ্গা মুসলিমদের মধ্যে দাঙ্গায় দুই শতাধিক লোক নিহত হয়। রক্তপাত ও অগ্নিসংযোগের কারণে ঘরবাড়ি ছেড়ে যায় এক লাখ ৪০ হাজার মানুষ, যাদের অধিকাংশই মুসলিম। রোহিঙ্গাদের পক্ষে সরব হতে সুকির অনীহার কারণে আন্তর্জাতিক অঙ্গনে হতাশা রয়েছে। তবে রাখাইন কট্টরপন্থীরাও তাকে সন্দেহের চোখে দেখে থাকে। তাদের দৃষ্টিতে সুকি মুসলিমদের সমর্থক। সুকি আজ এক জনসভার মধ্য দিয়ে রাখাইন রাজ্যে তার দু’দিনের নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents