৭:১৯ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ভেনিজুয়েলায় হাজার হাজার মানুষ খাবার ও ওষুধ কিনতে কলম্বিয়ায়

ভেনিজুয়েলায় হাজার হাজার মানুষ খাবার ও ওষুধ কিনতে কলম্বিয়ায়

colombia vanijuala man   18.7.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ভেনিজুয়েলার হাজার হাজার মানুষ খাবার ও ওষুধ কিনতে রোববার ফের কলম্বিয়ার কুকুটা নগরীতে জড়ো হয়েছে। ভেনিজুয়েলায় প্রয়োজনীয় এসব সামগ্রীর ঘাটতির কারণে সেগুলো কেনার সুযোগ দিতে দেশটির সঙ্গে সীমান্ত সাময়িকভাবে খুলে দেয়ার পর তারা ওই নগরীতে গেছে।

বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, রোববার সকালে দুটি আন্তর্জাতিক সেতুর ওপর সীমান্ত ক্রসিং খুলে দেয়া হয়েছে এবং সীমান্ত পার হতে কোন বিধিনিষেধ আরোপ করা হয়নি। তবে নাগরিকদের পরিচয় পত্র দেখা হচ্ছে।

কলম্বিয়ার কর্মকর্তাদের তথ্যানুযায়ী, ভেনিজুয়েলার ন্যাশনাল গার্ডের কর্মকর্তা, উভয় দেশের পুলিশ ও কনস্যুলার কর্তৃপক্ষ মানুষের ঢল নিয়ন্ত্রণে সহায়তা করছেন। রোববার বিকেল নাগাদ এক লাখ লোক সীমান্ত পাড়ি দিতে পারে।

কলম্বিয়ার প্রতিরক্ষা মন্ত্রী লুইস কার্লোস ভিলেগাস ঘোষণা দিয়েছেন, প্রয়োজনীয় সামগী নিয়ে একটি কনভয় রোববার বিকেলের দিকে কুকুটা নগরীতে এসে পৌঁছবে।

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সরকার পরিকল্পনার একদিন আগে শনিবার সীমান্ত পুনরায় খুলে দিয়েছে।

২০১৫ সালের আগস্টে ভেনিজুয়েলার একটি সামরিক টহল দলের ওপর কলম্বিয়ার একটি আধা-সামরিক ইউনিট হামলা করেছে এমন অভিযোগের পর মাদুরো সীমান্ত বন্ধ করা নির্দেশ দেন। ওই ঘটনায় তিনজন আহত হয় এবং দুই সরকারের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়।

তেলের দাম পড়ে যাওয়ার প্রেক্ষাপটে ভেনিজুয়েলায় গত কয়েক মাস ধরে প্রয়োজনীয় সামগ্রীর ঘাটতি দেখা দিয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents