৮:৪২ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৬ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের রানিং মেট হচ্ছেন মাইক পেন্স

যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের রানিং মেট হচ্ছেন মাইক পেন্স

tamp & pance    17.7.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৭ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইন্ডিয়ানার গভর্ণর মাইক পেন্সের নাম ঘোষণা করেছেন।

নিউইয়র্কে ম্যানহাটান হোটেলে মাইক পেন্সকে পরিচয় করিয়ে দিয়ে ধনকুবের ট্রাম্প তাকে ‘খাঁটি মানুষ’ হিসেবে বর্ণনা করেন।

রানিং মেট হিসেবে কাকে বেছে নেবেন তা নিয়ে হিমশিম খাওয়ার কথা অস্বীকার করে ট্রাম্প বলেন, অবশ্যই ৫৭ বছর বয়সী গভর্ণরই তার প্রথম পছন্দ।

ট্রাম্পের সঙ্গে একই স্টেজে অংশ নিয়ে পেন্স তাকে একজন ভালো মানুষ হিসেবে বর্ণনা করেন এবং বলেন, তিনি হবেন একজন মহান প্রেসিডেন্ট। এদিকে আগামী সপ্তাহে ক্লিভল্যান্ডে দলের জাতীয় কনভেনশনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করা হবে।

মাইক পেন্স ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্ণর হিসেবে দায়িত্ব পালনের আগে ১২ বছর ওয়াশিংটনে কংগ্রেস সদস্য ছিলেন। বিশ্লেষকরা মনে করছেন, আইনপ্রণেতা ও গভর্ণর হিসেবে পেন্সের অভিজ্ঞতা ট্রাম্পকে আসন্ন নির্বাচনে সুবিধা এনে দিতে পারে।

গর্ভপাতবিরোধী কঠোর অবস্থানে থাকা ইন্ডিয়ানার গভর্ণর পেন্স ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত আইনেও স্বাক্ষরকারী। অনেকে আইনটিকে সমকামিতা-বিরোধী আইন হিসেবেই দেখছেন।

ট্রাম্প বলেন, আমি এমন একজনকে পরিচয় করিয়ে দিচ্ছি যাকে সবদিক থেকেই বিশিষ্ট বলেই মনে করা হয়। তিনি হবেন যুক্তরাষ্ট্রের পরবর্তী ভাইস প্রেসিডেন্ট।

মাইক পেন্স বলেন, তার নতুন বস ট্রাম্প এমন এক ব্যক্তি যিনি সাধারণ আমেরিকানের হতাশা বোঝেন। আর দেশের বাইরেও ট্রাম্প হবেন একজন শক্তিশালী নেতা যিনি আমেরিকার মিত্রদের পাশে দাঁড়াবেন, স্বাধীনতার শত্রুদের ধ্বংস করবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents