৬:৩২ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / অতীতে কোন সরকারই পরিবহন খাতে এ সরকারের মত আর্থিক সহায়তা দেয়নি : রাঙ্গা

অতীতে কোন সরকারই পরিবহন খাতে এ সরকারের মত আর্থিক সহায়তা দেয়নি : রাঙ্গা

ranga   17.7.16ঢাকা, ১৭ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রমনা আইইবি মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে সভাপতির বক্তব্যে সড়ক পরিবহন সমিতির সভাপতি এবং এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ সম্ভাব্য যেকোন জঙ্গি অপতৎপরতা রোধে বিভিন্ন এলাকায় পরিবহন মালিক-শ্রমিকদের সমন্বয়ে প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন।

প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁ আরো বলেন, ২০ দলীয় জোট আন্দোলন সংগ্রামের নামে দেশব্যাপী পরিবহন খাতের ব্যাপক ক্ষয়-ক্ষতি সাধন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত মালিক-শ্রমিকদের ক্ষয়-ক্ষতি পুরণে প্রায় ৪০ কোটি টাকা অনুদান প্রদান করে পরিবহন বান্ধব সরকার হিসেবে দেশে-বিদেশে সুপরিচিত। অতীতে কোন সরকারই পরিবহন খাতে এ ধরনের আর্থিক সহায়তা দেয়নি।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে বর্তমান সরকার পরিবহন খাতকে শিল্প হিসেবে ঘোষণা করেছে। বর্তমানে গাড়ির রেজিষ্ট্রেশন, ট্যাক্স- টোকেন ফি কার্যক্রম বিকেন্দ্রীকরণ, সড়ক পথে হয়রানি ও চাঁদাবাজি বন্ধ, যানজট হ্রাস, প্রতিটি জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ, সড়ক দুর্ঘটনা রোধে আঞ্চলিক ও মহাসড়কে অবৈধ যান চলাচল পুরোপুরি বন্ধসহ পরিবহন মালিক-শ্রমিকদের কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি বিভিন্ন হাইওয়েতে সমন্বিত চেকপোষ্ট স্থাপন ও বিভিন্ন পৌর কর্তৃপক্ষের ইচ্ছামাফিক চাঁদা আদায় কার্যক্রম বন্ধ করার আশ্বাস দেন। তিনি সমিতির সদস্যদেরকে সরকারের চলমান অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এর পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন আনোয়ারুল আজিম এমপি, সমিতির নেতৃবৃন্দের পক্ষে কফিল উদ্দিন, রুস্তুম আলী, আবু আজগর, মঞ্জুরুল আলম মঞ্জু, মমতাজ উদ্দিন, মোঃ গোলাম নবী, আহসান উল্লাহ চৌধুরী প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents