৫:৪৮ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঝালকাঠিতে জঙ্গিবাদ প্রতিরোধে সুজনের মানববন্ধন-সমাবেশ

ঝালকাঠিতে জঙ্গিবাদ প্রতিরোধে সুজনের মানববন্ধন-সমাবেশ

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ১৬ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):ঝালকাঠিতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উদ্দোগে জঙ্গিবাদ প্রতিরোধ সহ শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের আহ্বানে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ডিসি অফিসের সামনের সড়কে শনিবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনোত্তর সমাবেশে সভাপতিত্ব করেন ঝালকাঠি জেলা সুজন সভাপতি হেমায়েত উদ্দিন হিমু।
সমাবেশে বক্তব্য রাখেন, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নলছিটির মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরীন, পৌরসভার কাউন্সিলর তরুণ কুমার কর্মকার, জেলা সুজনের সাধারণ সম্পাদক ইলিয়াস সিকদার ফরহাদ, প্রতীক নাট্য গোষ্ঠীর সহসভাপতি কাজী শফিকুল ইসলাম, ব্র্যাকের জেলা প্রতিনিধি ও জেলা এফএনবির সাধারণ সম্পাদক আবদুস সামাদ, হাঙ্গার প্রজেক্টের সমন্বয়কারী মোঃ জাকির হোসেন, মানবাধিকার কমিশনের কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, জাসদ (রব) সভাপতি ডা. সুকমল ওঝা দোলন, ভোরের কাগজ পাঠক ফোরামের সাধারণ সম্পাদক মোঃ রুবেল খান, লোকনাথ নাট্য গোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক মোঃ আতিতকুর রহমান স¤্রাট, টিআবির সচেতন নাগরিক কমিটির ইয়েস সহ-দলনেতা উম্মে আয়মন জ্যোতি প্রমুখ।
কর্মসূচিতে অবিলম্বে জঙ্গিবাদী অপতৎপরতা দমন করা, সামাজিক প্রতিরোধ, জাতীয় ঐক্য গড়ে তোলাসহ জঙ্গিবাদ বিকাশের মূল কারণসমূহ চিহ্নিত করে সচেতন মহলকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানায়।
সেই সাথে জঙ্গিবাদ সমূলে উৎপাটনে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ, ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধকরণ, রাজনৈতিক দমন-পীড়ন-হয়রানি বন্ধ করন, গণতান্ত্রিক অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিতকরন, বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধকরন, আইনের শাসন প্রতিষ্ঠা ও অপরাধীীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
এছাড়া কর্মসূচিকালে গুলশান ও শোলাকিয়াসহ বিভিন্ন স্থানে জঙ্গি হামলার ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে নিহত পুলিশ ও নিরপরাধ নারী-পুরুষের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।
সুজনের এ কর্মসূচিতে জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, জাসদ ও কমিউনিস্ট পার্টির নেতাকর্মী; সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, এনজিও কর্মকর্তা, পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, মানবাধিকার কর্মী, সাংবাদিক, শিক্ষক, ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents