১:১৪ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনার খবর

পাবনার খবর

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ১৬ জুলাই ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : 

ডেট লাইন-বেড়া পৌর নির্বাচন ॥ কে হচ্ছেন নতুন পৌর পিতা

পাবনার বেড়া পৌরসভাসহ জেলার সর্বত্র এখন বেড়া পৌরসভার নির্বাচনকে ঘিরে আলোচনার ঝড় বইছে। প্রায় দেড় দশক পর এই পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ আগস্ট। সীমানা বর্ধিতকরন জটিলতায় মামলার ঘুরপাকে কেটে গেছে দীর্ঘ সময়। নির্বচনী তফশিল ঘোষণার পরও বন্ধ হয়ে গিয়েছিল নির্বাচন। এবার আর তেমনটি হবেনা বলেই বিশ্বাস। বর্ধিতাংশ মিলে ১০ ওয়ার্ড এখন এই প্রথম শ্রেণীর পৌরসভায়। বেড়া পৌরসভায় ৩৭ হাজার ১২৮ জন ভোটারের মধ্যে নারী ভোটারের সংখ্যা ১৮ হাজার ৯৮৫ জন ও পুরুষ ভোটার রয়েছেন ১৮ হাজার ১৪৩ জন।
শাসক দল সমর্থিত ও বাংলাদেশ পৌরসভা এ্যাসোশিয়েশনের সভাপতি আলহাজ আব্দুল বাতেন একক প্রচেষ্টায় ”গ” শ্রেণীর পৌরসভাকে ধাপে ধাপে ”ক” শ্রেণীর পৌরসভায় উন্নীত করেছেন। উন্নয়নের ছোয়া পৌর এলাকার সর্বত্র থাকলেও তার বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগও রয়েছে প্রচুর। অবশ্য এসব দুর্নীতির অভিযোগের বেশীর ভাগই রাজনৈতিক। আসন্ন নির্বাচনে দলের দেড় গন্ডা মনোনয়ন প্রত্যাশীদেরকে পরাভুত করে তিনি নৌকা প্রতিকের মেয়র প্রার্থী হিসেবে দ্বিতীয়বার ভোট যুদ্ধে নেমেছেন। মনোনয়ন বঞ্চিত দু’জন বিদ্রোহী প্রার্থীসহ বিএনপি’র একজন প্রার্থীকে ভোটযুদ্ধে মোকাবিলা করতে হবে। অবশ্য বিদ্রোহী প্রার্থী হিসাবে সংস্কারপন্থী নেতা বলে খ্যাত সাবেক তথ্যমন্ত্রী ড. আবু সাঈয়ীদের ভাগ্নে ডাঃ আব্দুল আওয়াল আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে নুন্যতম সদস্যও ছিলেননা। স্বাধীনতা চিকিৎসক পরিসদের নাম ভাঙ্গিয়ে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নেয়ার চেষ্ট করে তিনি ব্যার্থ হন। ইতিমধ্যে তিনি স্থানীয় জামাতের সাথে নির্বাচনী আতাতের জন্য জোড় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। জাতীয় রাজনীতিতে সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষাপটে জামাত ও বিএনপি’র মধ্যেকার সৃষ্ট দুরত্বকে কাজে লাগোনোর জন্য নানা কৌশল অবলম্বন করছেন বলেও শোনা যাচ্ছে। বিএনপি’র প্রার্থী থাকায় ডাঃ আওয়াল তেমন শুবিধা করতে পারবেনা বলেই স্থানীয় সচেতন ও রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা। অন্য বিদ্রোহী প্রার্থী অবশেষে নির্বাচনী মাঠে নাও থাকতে পারে। এদিকে বেড়া পৌরসভার আসন্ন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ এড. শামসুল হক টুকু এমপি প্রশাসনের প্রতি জোড় দাবী জানিয়েছেন। জঙ্গি ও সন্ত্রাস বিরোধী প্রতিটি মিটিংয়ে তিনি এই দাবীর পুনরুক্তি করেন।
এদিকে পৌর এলাকার সাধারন ভোটারদের মনে বর্তমান মেয়রকে নিয়ে নানা প্রশ্ন থাকলেও তারা এই মেয়র কর্তৃক পৌরসভার উন্নয়নকে অস্বিকার ও মেয়র পদে নতুন মুখ খুজে পাচ্ছেনা। এখন ভোটারদেও শুধু দিন গোনার পালা। ৭ আগস্টের নির্বাচনে জয়ের মালা নিয়ে কে বসবে রাজকীয় বেড়া পৌর ভবনে অবস্থিত মেয়রের আসনে।

পাবনার বেড়ায় আওয়ামীলীগের দু’গ্র“পের সংঘর্ষে
শিশু ও পুলিশসহ আহত ১০ : পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

আজ শনিবার দুপুরে পাবনার বেড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’গ্র“পের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই বছরের এক শিশু ও পুলিশসহ উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২ রাউন্ড গুলি ও ১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পুরানভারেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. রফিক উল্লাহ এবং স্থানীয় প্রবীণ আওয়ামীলীগ নেতা শাহানুর হোসেন ওরফে ছানু মাতবর এর মধ্যে নগরবাড়ি ঘাটের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার দুপুর ১২টার দিকে উভয়পক্ষের সমর্থকরা গ্রামে অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের মধ্যে আবুল হাশেম (৪২), মুরাদ চৌধুরী (৪৫), বিপ্লব (২২) ও সাইফুল (৩০) এর অবস্থা গুরুতর। এ ছাড়া সংঘর্ষের পৃথক ঘটনায় সময় বিলাল সেখের শিশুকন্যা রুশনা (২) এর গায়ে দায়ের কোপ লাগে। খবর পেয়ে আমিনপুর থানা ও নগরবাড়ি ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌছে ২ রাউন্ড শর্টগানের গুলি ও ১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সংঘর্ষকারীদের অস্ত্রের আঘাতে পুলিশ কনস্টেবল ফারুক হোসেনের মাথায় আঘাত লাগে। গুরুতর আহতাবস্থায় তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএম তাজুল হুদা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents