১০:২০ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৯ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / চিকিৎসা সেবা সম্পর্কে জনগণের আস্থাহীনতার কারণ খুঁজে বের করতে হবে : শিল্পমন্ত্রী

চিকিৎসা সেবা সম্পর্কে জনগণের আস্থাহীনতার কারণ খুঁজে বের করতে হবে : শিল্পমন্ত্রী

amu   16.7.16ঢাকা, ১৬ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার ঢাকা মেডিকেল কলেজ অ্যালামনি ট্রাষ্ট আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বাংলাদেশের চিকিৎসা সেবা সম্পর্কে জনগণ কেন আস্থাহীনতায় ভুগছেন, এর কারণ খুঁজে বের করে এ বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে চিকিৎসকদের প্রতি আহবান জানিয়েছেন।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশে বিশ্বমানের চিকিৎসক ও হাসপাতাল থাকলেও প্রতিবছর হাজার হাজার মানুষ বিদেশে চিকিৎসা সেবা গ্রহণ করছে। বিদেশিরা বাংলাদেশের মেডিকেল কলেজে পড়তে আসলেও চিকিৎসার জন্য কেন তারা বাংলাদেশে আসছে না সে বিষয়াটা আমাদের ভাবতে হবে।

শিল্পমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে শিল্পসমৃদ্ধ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্য সুস্থ সবল জনগোষ্ঠি প্রয়োজন। স্বাস্থ্যখাতে কাক্সিক্ষতমানের সেবা নিশ্চিত করে এ ধরনের জনগোষ্ঠি গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, এ লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান সরকার স্বাস্থ্যখাতের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছে। তৃণমূল পর্যায়ে প্রায় সাড়ে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক চালুর পাশাপাশি প্রত্যেক মেডিকেল কলেজে গবেষণার সুযোগ বাড়ানো হয়েছে।

রোগীদের যথাযথো ভাবে সেবাদিতে চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে আমির হোসেন আমু বলেন, চিকিৎসা সেবা একটি মহান পেশা। এর মাধ্যমে মানুষ নিজেকে দেবতার পর্যায়ে উন্নীত করতে পারে। একটি সুস্থ জাতি ছাড়াদেশ এগিয়ে যেতে পারে না। তাই চিকিৎসদের সুস্থজাতি গঠনে রোগীদের যথাযথো ভাবে সেবাদিতে হবে।

ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটরিয়াম কলেজের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে।

ঢাকা মেডিকেল কলেজ অ্যালামনি ট্রাষ্টের চেয়ারম্যান ডা. শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ঢাকা মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার মিজানুর রহমান ও অধ্যক্ষ মোঃ ইসমাইল খান প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বাংলাদেশের উন্নয়নে আমিও অংশীদার হতে চাই : সৌদি যুবরাজ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন সালমান …

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানবী হযরত মুহম্মদ (স.) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents