১:১৭ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সারাদেশে ২ কোটির বেশি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়

সারাদেশে ২ কোটির বেশি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়

a capsul feroz   16.7.16ঢাকা, ১৬ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিবারের মতো এবারও ক্যাম্পেইনের মাধ্যমে সারাদেশের দুই কোটির বেশি শিশুকে আজ ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

এ দিনে ৬ থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

চট্টগ্রাম থেকে প্রতিনিধি জানান, চট্টগ্রাম জেলার মোট ১৩ লাখ ২১ হাজার ৯১৬ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হচ্ছে । জেলায় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ‘ভিটামিন-এ ক্যাপসুল’ খাওয়ানোর কার্যক্রম সুশৃঙ্খলভাবে ও স্বতঃস্ফূর্ত পরিবেশে চলছে। সকাল আটটা থেকে একযোগে চট্টগ্রাম জেলার নগর ও উপজেলা পর্যায়ে এক লাখ ২০ হাজার স্থায়ী ও ২০ হাজার অস্থায়ী কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে।

সকালে কাতালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো মাধ্যমে সিটি করপোরেশন এলাকায় এ কার্যক্রম উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বান্দরবান প্রতিনিধি জানান, এবার ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৭২৫ টি শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৫১ হাজার ৮১৫টি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। ৮টি নির্ধারিত স্থানসহ ৮৩৫টি কেন্দ্রে ১ হাজার ৪০৬জন কর্মী ভিটামিন এ প্লাস খাওয়ানোর কাজে নিয়োজিত ছিলেন।

ভোলার প্রতিনিধি জানান,ভোলায় ৩ লাখ ৩০ হাজার শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে কার্যক্রম শুরু করেছে স্বাস্থ্য বিভাগ।

সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন পরিষদ সংলগ্ন ক্লিনিকে জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় সিভিল সার্জন ডা: ফরিদ আহম্মদ,স্বাস্থ্য ও পরিবার মন্ত্রনালয়ের প্রশাসনিক কর্মকর্তা এবিএম নুরুল আলম উপস্থিত ছিলেন।

জেলার ৭টি উপজেলার বিভিন্ন স্থানে অবস্থিত ক্যা¤েপ এই ক্যাপসুল খাওয়ানো হয়। ৩৪হাজার ৪৫০জন আর ১২মাস থেকে ৫৯মাস পর্যন্ত ২লাখ ৯৪ হাজার ৮২২জন শিশুকে এই কার্যক্রমের আওতায় দুই ধরনের ক্যাপসুল খাওয়ানো হয় বলে সিভিল সার্জন জানান।

মেহেরপুর থেকে প্রতিনিধি জানান, মেহেরপুরে জেনারেল হাসপাতাল চত্বরে শিশুদের মুখে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল তুলে দিয়ে ক্যাম্পাইনের উদ্বোধন করেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ, সিভিল সার্জন ডা. আব্দুল হালিম, হাসপাতালের তত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস প্রমুখ।

মেহেরপুর জেলায় ৪৮৯ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৯৪২ জন শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বসয়ী ৫৭ হাজার ২৭৪ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents