৯:১৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / যশোরের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আলী রেজা রাজু আর নেই

যশোরের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আলী রেজা রাজু আর নেই

ali reja razu    15.7.16ঢাকা, ১৫ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বর্ষীয়ান রাজনীতিবিদ, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজু আর নেই। দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ শুক্রবার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।

তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

আলী রেজা রাজু দীর্ঘদিন যাবত কিডনিসহ নানা রোগে ভুগছিলেন। পারিবারিক সূত্র জানায়, কয়েকদিন ধরে আলী রেজা রাজুর শারীরিক অবস্থার অবনতি ঘটছিল। এ জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শুক্রবার দুপুর ১২টা ৪৯ মিনিটে লাইফ সাপোর্ট খুলে দিয়ে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলী রেজা রাজুর স্বজনরা জানিয়েছেন, তার মহদেহ গুলশানের ইউনাইটেড হাসপাতালে রাখা হয়েছে। রাজু’র প্রথম নামাজে জানাজা আগামীকাল বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। পরে তার লাশ হেলিকপ্টার যোগে যশোরে নেয়া হবে।

মরহুমের ভাই রাজেক আহমেদ জানিয়েছেন, শনিবার তার মরদেহ যশোরে নেয়ার পর সেখানে ঈদগাহ ময়দানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে শহরের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা সংসদের জেলা শাখার কমান্ডার রাজেক আহমেদ জানান, আলী রেজা রাজুর জন্ম ১৯৪৫ সালে যশোর সদর উপজেলার কাশিমপুরে। তিনি এক সময় বিএনপির রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি এই দলটির যশোর জেলা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

পরে তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগে যোগ দেন। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলী রেজা রাজু বিএনপির তরিকুল ইসলাম এবং জাতীয় পার্টির খালেদুর রহমান টিটোকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।

সংসদ সদস্য ছাড়াও আলী রেজা রাজু বিভিন্ন সময় যশোর সদর উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং যশোর পৌরসভার চেয়ারম্যান (মেয়র), যশোর পৌরসভার কমিশনার (কাউন্সিলর) নির্বাচিত হন।

তিনি ২০০৪ সালের কাউন্সিলে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং ২০১৫ সাল পর্যন্ত টানা প্রায় এক যুগ তিনি যশোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents