৭:২৯ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ১৫ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরের কাশিমপুর কারাগারে মান্না ও মাহমুদুরের সাথে স্বজনদের সাক্ষাৎ

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সাথে তাঁদের স্ত্রী-স্বজনরা ১৫ জুলাই শুক্রবার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগর-২ এ সাক্ষাৎ করেছেন।

কাশিমপুর কারাগার-২ এর জেলার মোঃ নাশির আহমেদ আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদ সকাল ১০টার দিকে তাঁর স্বামীর সাথে সাক্ষাৎ করতে আসেন। অপরদিকে বেলা ১১টার দিকে মান্নার সাথে সাক্ষাৎ করতে আসেন তাঁর স্ত্রী মেহের নিগার ভাই শাহিন বেগ ও দিদার আহমেদ এবং ভাতিজি রেজুয়া সুলতানা লুনা।

মাহমুদুর রহমান মান্না ও মাহমুদুর রহমান কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দী রয়েছেন।

কারাগারের কর্মকর্তারা জানান, সাক্ষাতে দুই কারাবন্দীর পরিবারের সদস্যরা আধা ঘণ্টার মতো সময় কাটান।

ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নার সরকার উৎখাত নিয়ে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে ফোনালাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করে পুলিশ। পরে রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উস্কানির অভিযোগে ২০১৫ সালের ৫ মার্চ ও ২৪ ফেব্রুয়ারি গুলশান থানায় মান্নার বিরুদ্ধে মামলা দুটি হয়। এরপর থেকেই কারাগারের আছেন।

দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে ২০১৩ সালের ১ এপ্রিল গ্রেফতার করা হয়। এরপর থেকেই তিনি কারাবন্দী। বারবার জামিনের আবেদন করেও মুক্তি পাননি তিনি।

একই কারাগারে বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানও বন্দি রয়েছেন।

গাজীপুরে স্পিনিং মিলের আগুন

2পুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় মালেক স্পিনিং মিলে ১৫ জুলাই শুক্রবার দুপুরে আগুন লাগার ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের কালিয়াকৈর স্টেশনের দুটি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন।

কালিয়াকৈর ফায়র স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার অপূর্ব বল আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, দুপুর সোয়া ২টার দিকে ওই কারখানায় আগুন লাগার সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন কারখানার একতলা টিনশেড ভবনের মেঝেতে থাকা তুলা ও মেশিনপত্রে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুটি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। আগুনে তুলা পুড়ে গেছে এবং মেশিনপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ওই কর্মকর্তার ধারণা।

গাজীপুরে হেরোইনসহ যুবক আটক

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী নতুনবাজার এলাকা থেকে ২০ পুড়িয়া হেরোইনসহ মমিনুল ইসলাম (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

১৪ জুলাই বৃহস্পতিবার রাতে কাশিমপুর কারাগার রোড থেকে তাকে আটক করা হয়। আটককৃত মমিনুল রাজশাহীর গোদাগাড়ির আলাউদ্দিনের ছেলে।

কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) মোঃ রফিকুল ইসলাম আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, মমিনুল দীর্ঘদিন ধরে কোনাবাড়ী ও আশপাশ এলাকায় মাদক বিক্রি করে আসছিল। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাশিমপুর কারাগার এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে ২০ পুড়িয়া হেরোইন উদ্ধার করা হয়েছে।

এব্যাপারে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents