১১:৫৮ পূর্বাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গাজীপুরের খবর

গাজীপুরের খবর

মুহাম্মদ আতিকুর রহমান আতিক-গাজীপুর, ১৪ জুলাই, ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

গাজীপুরে নারী শ্রমিককে গলা কেটে হত্যা

1গাজীপুরের টঙ্গীর এরশাদনগর এলাকায় নার্গিস বেগম (৪৫) নামে এক নারী শ্রমিককে গলা কেটে হত্যা করা হয়েছে।

১৩ জুলাই বুধবার দিবাগত মধ্যরাতে টঙ্গীর এরশাদ নগর এলাকায় এ ঘটনা ঘটে। নার্গিস বেগম ময়মনসিংহের গফরগাঁও থানার জয়েরচর এলাকার মৃত ইব্রাহিম মিয়ার স্ত্রী। তিনি ৫ ছেলেমেয়েকে নিয়ে টঙ্গীর এরশাদ নগর এলাকায় স্থানীয় কামাল হোসেনের বাড়িতে বাসা ভাড়া নিয়ে নির্মাণ শ্রমিকের কাজ করতেন।

টঙ্গী থানার এসআই বেলাল হোসেন আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, কাজ শেষে নার্গিস তার সহকর্মী মানিকের সঙ্গে বুধবার রাতে বাসায় ফেরেন। মানিক এক ফাঁকে নার্গিসের ঘরের খাটের নিচে লুকিয়ে পড়েন। ১০-১২ বছরের দুই মেয়েকে নিয়ে ঘুমিয়ে পড়লে রাত সাড়ে ১২টার দিকে মানিক বটি (ধারালো অস্ত্র) দিয়ে নার্গিসকে গলা কেটে হত্যা করে। এ সময় মেয়েরা চিৎকার শুরু করলে মানিক পালিয়ে যান। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। তবে কী কারণে এ হত্যাকাণ্ড সেটি জানা যায়নি। ঘটনাস্থল থেকে রক্তমাখা বটি উদ্ধার করা হয়েছে।

১৪ জুলাই বৃহস্পতিবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গাজীপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

2গাজীপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।১৪ জুলাই বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গাজীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জামিল আহমেদ।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ দোলোয়ার হোসেন, মোঃ সুলাইমান, গাজীপুর আদালতের পিপি হারিছউদ্দিন আহম্মদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা মহর আলী, সাংবাদিক মোঃ আমিনুল ইসলাম, পরিবহন নেতা সুলতান উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা হাতেম আলী প্রমুখ।

সভায় জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জেলার আইনশৃঙ্খলা বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া সন্ত্রাস, জঙ্গিবাদ নিয়ে উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়। যেসব বাড়িতে ভাড়াটিয়া থাকেন তাদের প্রতি নজরদারি এবং অপরিচিত লোক দেখলে তাদের নাম-পরিচয় জানার জন্য এলাকাবাসী ও বাড়ির মালিকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

গাজীপুরে বিদ্যালয়ের বারান্দায় ককটেল বিস্ফোরন, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা আতঙ্কিত

3গাজীপুরের কাপাসিয়া উপজেলার আমরাইদ ইয়াকুব আলী শিকদার উচ্চ বিদ্যালয়ের বারান্দায় ১৪ জুলাই বৃহস্পতিবার সকালে ককটেল বিস্ফোরন ঘটিয়েছে দুর্বৃত্তরা। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদ হাসান আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, ক্লাস চলার সময় বৃহস্পতিবার সকাল সোয়া দশটার দিকে দুর্বৃত্তরা দূর থেকে দশম শ্রেণীর বারান্দায় একটি ককটেল নিক্ষেপ করলে বিকট শব্দ হয় এবং ধোয়া উড়ে। এসময় শিক্ষক-ছাত্ররা আতঙ্কিত হয়ে পড়ে। পড়ে কচটেপ পেঁচানো প্লাস্টিকের ভাঙ্গা কৌটা পাওয়া যায়। সংবাদ পেয়ে কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় বাসিন্দা সিদ্দিক শিকদার আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে বলেন, ছোট বাচ্চারা ঈদ উপলক্ষে পটকা ফুটিয়েছে এটার বিকট শব্দে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

কাপাসিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত ভাওয়াল সম্মেলন কক্ষে চলমান আইন শৃঙ্খলা সভায় বিষয়টি সকলকে অবহিত করেছেন।

প্রসঙ্গত, ১২ জুলাই মঙ্গলবার কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারকে হুমকি দিয়ে ডাকযোগে চিঠি পাঠায় একটি জঙ্গি সংগঠন। চিঠির বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

গাজীপুরে মানিক্য মাধবের উল্টো রথযাত্রা

গাজীপুরে ভাওয়াল রাজাদের প্রতিষ্ঠিত প্রায় দেড়শ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী শ্রী শ্রী মানিক্য মাধবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

১৪ জুলাই বৃহস্পতিবার সকালে বিপুল সংখ্যক পূণার্থীর অংশগ্রহণে এই উলটোরথ অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা শহরের রথখোলায় ৬ জুলাই বুধবার সকালে রথটানের মধ্য দিয়ে রথযাত্রা শুরু হয়। বৃহস্পতিবার উল্টো রথটানের মধ্য দিয়ে শেষ হলো মাণিক্য মাধবের রথযাত্রা।

মেলা উপলক্ষে ইতোমধ্যে রথখোলা এবং সংলগ্ন এলাকার রাস্তার দু’ধারে প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে শিশুদের খেলনা, মুড়ি-মুড়কি, মিষ্টির দোকান, তৈজষপত্র, আসবাবপত্রসহ নানা বাহারী সব জিনিসের পসরা নিয়ে বসেছেন দোকানীরা। এছাড়াও মনোরঞ্জনের জন্য মেলায় এসেছে পুতুল নাচ, মৃত্যুকুপ মটরসাইকেল, নাগরদোলা ও সার্কাস ইত্যাদি। রথমেলায় হাজারো পূণ্যার্থী এবং সকল ধর্মের মানুষেরা অংশ নিচ্ছেন। মেলা চলবে আরও সাত দিন।

উল্লেখ্য, প্রায় দেড়শো বছর পূর্বে গাজীপুরের ভাওয়াল পরগণার রায় চৌধুরী বংশের অষ্টম উত্তর-পুরুষ রাজা কালি নারায়ণ রায় চৌধুরীর আমলে এই ঐতিহ্যবাহী শ্রী শ্রী মাণিক্য মাধবের রথযাত্রা ও রথমেলার প্রচলন হয়।

কথিত আছে, রাজা কালী নারায়ণ রায়ের স্ত্রী সভ্যভামা দেবী ছিলেন খুবই ধর্মপরায়ণ। রাজবাড়ির অভ্যন্তরে পদ্মনাভ ঠাকুর ঘরে পূজার্চনার সময় একদিন সভ্যভাম দেবী দৈববানী শুনতে পান যে- দীঘি থেকে মাধব মূর্তি উত্তোলন করে জয়দেবপুরে (গাজীপুরে) রথযাত্রার প্রচলন করতে। মতান্তরে তিনি এ ঘটনা স্বপ্নে দেখেন।

পরে চাদনা (চান্দনা) গ্রামের নবলক্ষী দীঘি থেকে ৫টি এবং ভাওয়াল রাজদীঘিতে (মতান্তরে শ্রীপুর এলাকার রাজাবাড়ির একটি দীঘি) ২টি মাধবমূর্তি পাওয়া যায়। শেষাক্ত মূর্তি ২টি উত্তোলনের সময় একটি মূর্তির নাক আংশিক কর্তিত হলে সেটি আর উত্তোলন করা হয়নি। বাকি ৬টি মূর্তির নামকরণ করা হয়- মাণিক্য মাধব, ঠাকুর কুমার মাধব, চক্রপানি মাধব, নীলাম্বর মাধব, যশো মাধব ও বসুদেব মাধব নামে। রথমেলা প্রচলনের সময় ( ১২৭৮ বঙ্গাব্দ; ১৮৭১ খৃষ্টাব্দ) থেকে মাণিক্য মাধবমূর্তি রথে অধিষ্ঠান করে রথযাত্রার আনুষ্ঠানিকতা করা হতো।

স্বাধীনতা যুদ্ধের সময় পাকহানাদার বাহিনী সারা দেশের ন্যায় মাধববাড়ি, মাধবমূর্তি ও রথেরও ক্ষতি সাধন করে। স্বাধীনতার পর ভাওয়াল রাজদীঘি থেকে ২টি মাধব মূর্তি উদ্ধার করা হলেও বাকি ৪টি কোন হদিস মেলেনি। উদ্ধারকৃত মূর্তির মধ্যে ১টি মাণিক্য মাধবের বলে শনাক্ত করে ওই মূর্তি দিয়ে রথযাত্রা অনুষ্ঠিত হতো।

১৯৯২ খৃষ্টাব্দে ভারতে বাবরী মসজিদ ভাঙ্গার জেরে মাধবের শ্বশুরবাড়িতে রক্ষিত মাণিক্য মাধবের মূর্তিটি ধ্বংস প্রাপ্ত হয়। এরপর থেকে মাণিক্য মাধব মূর্তির আদলে মাটির তৈরি মূর্তি (প্রতি বছরই তৈরি করে) রথে অধিষ্ঠান করে রথ যাত্রার আয়োজন হতো।

 

গাজীপুরে তালিকাভুক্ত সন্ত্রাসী ও তার তিন সহযোগী অস্ত্রসহ আটক

গাজীপুরের শ্রীপুর উপজেলায় তালিকাভুক্ত সন্ত্রাসী ও ডাকাতি মামলার পলাতক আসামীসহ তার তিন সহযোগীকে আটক করেছে শ্রীপুর মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তল ও দুই রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

১৩ জুলাই বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বরমী-কাওরাইদ সড়কের পাইটাল বাড়ী ব্রীজ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন উপজেলার বরমী মধ্যপাড়া গ্রামের আজিজুল হকের ছেলে মোঃ পারভেজ (২৫), পাশের নান্দিয়া সাঙ্গুন গ্রামের ফজলুল হকের ছেলে মোবারক হোসেন (৩২), পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার কুড়িয়াদি গ্রামের রমিজ উদ্দিনের ছেলে জাকির হোসেন (২৬) এবং আমিনুল ইসলামের ছেলে সোহাগ মিয়া (২৮)।

শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই সড়কের পাইটাল বাড়ী ব্রীজে অবস্থান নেয় উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান। এসময় ত্রিমোহনী থেকে আসার পথে সন্দেহজনক মাইক্রোবাস (নোহা) তল্লাসী করে তাদের আটক করা হয়।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, পারভেজেরে কাছ থেকে একটি পিস্তল ও দুই রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। সে চারটি ডাকাতি মামলার পলাতক আসামী এবং শ্রীপুর থানার তালিকাভুক্ত সন্ত্রাসী।

গাজীপুরে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধ নিহত

গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম-জয়দেবপুর ষ্টেশন মধ্যবর্তী কাজিবাড়ি এলাকায় ট্রেনে কাটা পড়ে জাহিদ মিয়া (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

১৩ জুলাই বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘটনাটি ঘটে। নিহত জাহিদ মিয়া কাজিবাড়ি এলাকার মৃত সোবেদ মিয়ার ছেলে।

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ দাদন মিয়া আমাদের গাজীপুর জেলা প্রতিনিধি মুহাম্মদ আতিকুর রহমান আতিককে জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাহিদ মিয়া ঢাকা-জয়দেবপুর রেললাইনের উপর বসে ছিলেন।

এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী যমুনা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

পরে রেলওয়ে পুলিশ লাশ উদ্ধার করে নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ হস্তান্তর করেছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents