৮:৩২ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস

বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস

north south univarcity     14.7.16ঢাকা, ১৪ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে। আজ বৃহস্পতিবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত দল । কমিশনের সদস্য অধ্যাপক দিল আফরোজের নেতৃত্বে দলটি সকালে এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে যায়। নর্থ সাউথের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে নেতৃত্ব দিয়েছেন।

বৈঠক শেষে উপাচার্য আতিকুল ইসলাম জানান, ‘আমরা ইউজিসির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের নিরাপত্তা এবং শিক্ষার্থীদের বিষয় তথ্য জানতে চেয়েছে। আমরা তাদের সব ধরনের সহযোগিতা করেছি এবং ভবিষ্যতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছি।’

সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় নাম এসেছে এই বিশ্ববিদ্যালয়টির। গুলশানে অভিজাত রেস্টুরেন্ট হলি আর্টিজান বেকারি এবং কিশোরগঞ্জের শোলাকিয়া পুলিশের ওপর হামলায় জড়িতদের মধ্যে দুই জন নর্থ সাউথের বর্তমান বা সাবেক শিক্ষার্থী। এরা বেশ কয়েকমাস ধরে আত্মগোপনে ছিলেন।

পরে নিখোঁজ আরও বেশি কিছু তরুণের নাম প্রকাশ হয় যাদের বেশ কয়েকজন এই বেসরকারি বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত আর করিমও আর্টিজান হামলার ক্ষেত্রে সন্দেহভাজনদের একজন। এই হামলার সময় তিনি সপরিবারে রেস্টুরেন্টটিতে ছিলেন এবং তাদের সবাইকে ছেড়ে দেয় হামলাকারীরা। গোয়েন্দা পুলিশ এই ঘটনায় হাসনাত করিমকে তুলে নেয় বলে অভিযোগ করেছেন তারা বাবা, যদিও পুলিশ বলেছে, তাদের হেফাজতে নেই হাসনাত করিম।

অভিযোগ আছে, ছাত্র রাজনীতি নিষিদ্ধ বিশ্ববিদ্যালয়টিতে উগ্রবাদী সংগঠন হিযবুত তাহরীর নির্বিঘ্নে তৎপরতা চালিয়েছে এবং বেশ কিছু তরুণকে উগ্র মতবাদের অনুসারী করেছে। এরাই পরে দেশ-বিদেশে জঙ্গি তৎপরতায় জড়িয়েছে বলে অভিযোগ আছে।

নর্থ সাউথের এত শিক্ষার্থী বা শিক্ষক কেন এবং কীভাবে জঙ্গি তৎপরতায় জড়িয়েছে তা ভাবিয়ে তুলেছে গোটা রাষ্ট্রযন্ত্রকেই। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়টির ৪০ শিক্ষার্থীর বিষয়ে তথ্য চেয়ে বিশ্ববিদ্যালয়কে চিঠি দিয়েছে সরকার। এদের বাইরে কোনও শিক্ষার্থী টানা ১০ দিন অনুপস্থিত থাকলে তাও শিক্ষা মন্ত্রণালয়কে জানানো নির্দেশ দেয়া হয়েছে।

এই পরিস্থিতিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ইউজিসির তদন্ত দলের এই পরিদর্শনকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। তবে এই পরিদর্শনের বিষয়ে  যোগাযোগ করা হলে ইউজিসি তদন্ত দলের প্রধান দিল আফরোজ কিছু বলতে রাজি হননি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents