২:২১ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / অস্ট্রেলিয়া শ্রীলংকা সফরে পরামর্শক কোচ হিসেবে মুরালিধারানকে নিয়োগ দিল

অস্ট্রেলিয়া শ্রীলংকা সফরে পরামর্শক কোচ হিসেবে মুরালিধারানকে নিয়োগ দিল

murali     14.7.16স্পোর্টস ডেস্ক, ১৪ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আগামী ২৬ জুলাই থেকে শ্রীলংকার বিপক্ষে পাল্লেকেলেতে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। উপমহাদেশীয় এই সিরিজকে সামনে রেখে স্পিন বোলিংকে অস্ত্র হিসেবে ব্যবহারে কোন ছাড় দিতে চায়না অসিরা। আর তাইতো পরামর্শক কোচ হিসেবে দলের কোচিং স্টাফদের সাথে লংকান সাবেক স্পিন সেনসেশন মুত্তিয়া মুরালিধারানকে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সাথে আগে থেকেই আছেন আরেক সাবেক শ্রীলংকান থিলান সামারাভিরা।

সামারাভিরা ও ভারতীয় শ্রীধারান শ্রীরামের অন্তর্ভুক্তি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের লংকান স্পিন ঘূর্ণীর বিপরীতে কিভাবে টিকে থাকতে হবে সেটাই শিক্ষা দিবে। আর শ্রীলংকার কন্ডিশন সম্পর্কে আরো ভালভাবে জানতে এবার মুরালিকে যোগ করা হলো। সব মিলিয়ে এটা অন্তত নিশ্চিত যে লংকান সফরটা বেশ গুরুত্বের সাথেই নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ বুধবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, শ্রীলংকায় মুরালির বিশাল অভিজ্ঞতা রয়েছে। তার মত একজনকে দলের সাথে পেয়ে আমরা দারুন আনন্দিত। বিশেষ করে আমাদের স্পিনাররা দারুনভাবে উপকৃত হবে। আমাদের সাথে সময়টা সেও বেশ উপভোগ করছে।

এদিকে পরিবর্তিত সময়ের সাথে খাপ খাইয়ে নিতে শ্রীলংকা সম্প্রতি বেশ চাপের মধ্যে আছে। নিজেদের নতুন করে ফিরে পাবার লক্ষ্যে তারাও বেশ কয়েকজন সাবেক খেলোয়াড়ের সহযোগিতা চেয়েছে। এর আগে ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হিসেবে মাহেলা জয়বার্ধানের নিয়োগে খুব একটা সন্তুষ্ট হতে পারেনি শ্রীলংকা। এমনকি মুরালিধারানের অস্ট্রেলিয়ার প্রস্তাব গ্রহণেও ইতিবাচক মনোভাব দেখায়নি দেশটির বোর্ড। শ্রীলংকান অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ বলেছেন, বর্তমানে সে একজন পেশাদার কোচ। আমি মনে করি অস্ট্রেলিয়ার সাথে থেকে তাদেরকে সে নিজের অভিজ্ঞতা দিয়ে সর্বাত্মক সাহায্য করতে পারবে।

সম্প্রতী মুরালি আইপিএল এ চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। অস্ট্রেলিয়ার নতুন দায়িত্ব প্রসঙ্গে তারকা এই স্পিনার বলেছেন, আমি শ্রীলংকান ক্রিকেটের সাথে অন্তর্ভূক্ত হইনি কারন সেখানে অন্য আরো অনেকেই আছেন। আমি তাদের বিরক্ত করতে চাইনি। তাছাড়া আইপিএল এর কারনে আমি ভারতেই বেশী ব্যস্ত ছিলাম। এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রস্তাবটা পেয়ে যাই। এখানে ঐ বিষয়টি মূখ্য নয় যে অস্ট্রেলিয়া কার বিপক্ষে খেলছে। এই মুহূর্তে পরিবারকে সময় দেয়াটা বেশী জরুরী বলে আমি মনে করি। সে কারনেই দুই-তিন সপ্তাহের ছোট চাকুরীতে আমি আগ্রহ প্রকাশ করি। কিন্তু এই ধরনের কাজ শ্রীলংকান ক্রিকেটে নেই।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents