৫:২১ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পাবনার খবর

পাবনার খবর

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ১২ জুলাই ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : 

pabnaপাবনার বেড়া পৌরসভার আসন্ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিল শেষ
মেয়র পদে ৪ কাউন্সিলর পদে ৬৭ ও সংরক্ষিত মহিলা আসনে ১৩ প্রার্থী

বেড়া পৌরসভার আসন্ন নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের আজ ছিল শেষ দিন। ৭ আগস্ট অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী করার জন্য ৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে নৌকা প্রতিক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন বর্তমান মেয়র ও মেয়র এ্যাসোশিয়েশান অব বাংলাদেশের সভাপতি আলহাজ্ব আব্দুল বাতেন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ফজলুর রহমান মাসুদ (সতন্ত্র), আওয়ামী লীগের আর এক মনোনয়ন বঞ্চিত ও কথিত সংস্কারপন্থী আওয়ামীলীগ নেতা সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাঈয়িদের ভাগ্নে ডাঃ আব্দুল আওয়াল (সতন্ত্র) ও বিএনপি মনোনিত প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান (ধানের শীষ)।
পৌর সভার ১০ টি ওয়ার্ডে কাঊন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ৬৭ জন ও সংরক্ষিত ৩ টি আসনের জন্য ১৩ জন মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন। এসব মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১৪ জুলাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২২ জুলাই। উল্লেখ্য আসন্ন বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন সাতজন। দলীয় মনোনয়ন পেতে জেলা পর্যায় থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের কাছেও ধরনা দিয়েছেন তাঁরা।
প্রায় দেড় যুগ পর এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ আগস্ট। ফলে পৌরবাসীসহ গোটা জেলার দৃষ্টি এই নির্বাচনের দিকে। দীর্ঘ দিন এই পৌরসভার নির্বাচন না হওয়ায় পৌরবাসীদের মনে পাওয়া না পাওয়ার বিষয়টি চরম ভাবে কাজ করছে। তার পরেও বিকল্প মেয়র খুজে পাওয়াটা পৌরবাসীর জন্য বেশ কষ্টকর। তাছাড়া সুষ্টু নির্বাচন নিয়েও ভোটারদের মনে রয়েছে নানা প্রশ্ন। ১৪ আগষ্ট সকল জল্পনা কল্পনার অবশান হবে পাওয়া যাবে সকল প্রশ্নের জবাব।

ভিডিও কনফারেন্সে পাবনার জঙ্গিবাদ বিরোধী
কর্মকান্ডের খবর নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভিডিও কনফারেন্সে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার ন্যয় পাবনার জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ডের খবর নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ পাবনা জেলা প্রশাসকের মাধ্যমে একজন উপজেলা চেয়ারম্যানের কাছে পাবনার জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ডের খবর জানতে চান। এ সময় পাবনার ফরিদপুর উপজেলা চেয়ারম্যান মো: খলিলুর রহমান সরকার ফরিদপুরসহ জেলার জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ডের নেয়া পদক্ষেপ তুলে ধরার চেষ্টা করেন। তবে তা বক্তব্য গোছালো এবং তথ্য নির্ভর না হওয়ায় উপস্থিত ভিডিও কনফারেন্সের অনেকে ক্ষোভ প্রকাশ করেন।
পাবনা জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার মো: আলমগীর কবীর, এনএসআই‘র‘যুগ্ম পরিচালক, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি দৈনিক জোড়বাংলা সম্পাদক ও বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব উল আলম মুকুল, রানা প্রপার্টিজ চেয়ারম্যান রুহুল আমিন রানা বিশ্বাস, আওয়ামীলীগ নেতা শ্রী চন্দন চক্রবর্তি, ট্রাক মালিক গ্র“প সভাপতি শামসুর রহমান খান মানিকসহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তাবৃন্দ ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন।

উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের রূপপুর
পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এলাকা পরিদর্শন

বারো সদস্য বিশিষ্ট সচিবদের একটি উচ্চ পর্যায়ের শক্তিশালি প্রতিনিধি দল সোমবার দুপুরে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্প এলাকা পরিদর্শন করেন।
স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হকের নেতৃত্বে প্রতিনিধি দলে অংশ নেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এনডিসি, ভুমি মন্ত্রনালয়ের সচিব মেসবাউল আলম, তথ্য সচিব মোর্তজা আহমেদ, বাস্তবায়ন, পরিবিক্ষন ও মুল্যায়ন সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহীদুল্লাহ খন্দকার, পরিবেশ ও বন মন্ত্রনালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, নৌ পরিবহণ সচিব অশোক মাধব রায়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পারমাণবিক বিদ্যুৎ) আনোয়ার হোসেন, অতিরিক্ত সচিব ও উপদেষ্টা রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র রবীন্দ্রনাথ রায় চৌধুরী, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আবু জুলকারনপ্রণ ও রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ড. শৌকত আকবর ।
এ সময় রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান, গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শফিকুর রহমান, পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো, পুলিশ সুপার আলমগীর কবির পরাগ, র‌্যাব-১২ ইনচার্জ আকরাম আলী, ইউএনও শাকিল মাহমুদ, এসিল্যান্ড জাহিদ নেওয়াজ ও প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দল প্রকল্প এলাকা ঘুরে দেখেন। এসময় রাশিয়ান প্রকৌশলী ও জেএসসি এসিই বাংলাদেশ শাখার পরিচালক পাভেল ভিক্টোরোভিচ প্রতিনিধি দলকে কনস্ট্রাকশন কাজের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন।
এর আগে প্রতিনিধি দলের সদস্যদের নিয়ে প্রকল্পের কর্মকর্তারা ভিআইপি সম্মেলন কক্ষে প্রকল্পের বর্তমান, ভবিষ্যত ও সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন।
এর পর্বে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ড. সৌকত আকবর রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রাথমিক পর্যায়ের কাজের অগ্রগতি, প্রকল্পের মুল পর্যায়ের কার্যাবলী, নিরাপত্তা, জনবল, বিদ্যুৎ উৎপাদন সরবরাহ, প্রকল্পের কাজের জন্য রাশান ফেডারেশনের নির্ধারিত ঠিকাদার এটমস্ট্রয়এক্সপোর্ট সম্পর্কে প্রতিনিধি দলকে অবহিত করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents