৬:২০ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে আওয়ামীগের স্মরণকালের সেরা শো-ডাউন

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে আওয়ামীগের স্মরণকালের সেরা শো-ডাউন

Baten2     11.7.16এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ১১ জুলাই ২০১৬ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): স্মরণকালের সেরা শো-ডাউনের মাধ্যমে নৌকা প্রতিক নিয়ে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারনা শুরু করলেন পাবনার বেড়া পৌরসভার বর্তমান মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন। একই সাথে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতিক পাওয়ায় তাকে বিশাল গণসম্বর্ধনাও দেয়া হয়।

আজ সোমবার (১১ জুলাই) বিকালে এই শো-ডাউন শুরু হয় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার প্রান্ত সীমানা পাটগাড়ী থেকে। প্রায় ৩ কিঃমিঃ মহাসড়ক প্রদক্ষিণ শেষে বেড়া বাস স্ট্যান্ড হয়ে বিশাল এই শো-ডাউনের মিছিল বেড়া পৌর শহরে প্রবেশ করে। মিছিল থেকে জঙ্গি বিরোধীসহ নানা শ্লোগানে মুখড়িত করে তোলা হয় গোটা পৌর শহর। পরে মিছিলটি বেড়া বিবি হাইস্কুল প্রাঙ্গনে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে এক গণজমায়েত করে। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান মানু, নজরুল ইসলাম, রমজান আলী প্রমুখ। সম্বর্ধনামূলক এই গণজমায়েত থেকে চলমান জঙ্গি কার্যকলাপের উপর গুরুত্ব দিয়ে বক্তব্য দেয়া হয় এবং বাংলাদেশ থেকে জঙ্গি নির্মুলে জোড়ালো ভূমিকা রাখার প্রত্যয় ব্যাক্ত করা হয়।

প্রায় দেড় যুগ পর এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ আগস্ট। ফলে পৌরবাসীসহ গোটা জেলার দৃষ্টি এই নির্বাচনের দিকে। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আরো ছিল আলীগ জেলা কমিটির সদস্য ফজলুর রহমান মাসুদ, ডাঃ এম এ আওয়াল, প্রভাষক আবু সাইয়ীদ, আব্দুর রশিদ দুলাল, এড. আমিনুল ইসলাম পোটল, আমিনুল ইসলাম ডাবলু ও ডাঃ আওয়ালের ভাতিজা ডন। এদের মধ্যে তৃণমূল আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র আব্দুল বাতেনকে অগ্রগামী প্রার্থী হিসেবে  দলের কেন্দ্রীয় দপ্তরে নাম প্রেরন করা হয়। কেন্দ্র নানা পরীক্ষা নিরিক্ষা শেষে গত রাতে আব্দুল বাতেনের নাম ঘোষণা করে। আর এ খবর বেড়ায় পৌছার পরই বেড়া পৌর শহরে রাতেই আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করা  হয় ।

এখন পর্যন্ত দলের বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য কারো নাম শোনা না গেলেও জামাতের সমর্থন নিয়ে ডাঃ আব্দুল আওয়ালের প্রতিদ্বন্দ্বীতা করার কথা বেশ শোনা যাচ্ছে। ডাঃ আওয়াল সংস্কারপন্থী নেতা বলে খ্যাত সাবেক তথ্য প্রতিমন্ত্রী ড.অধ্যাপক আবু সাঈয়ীদের ভাগ্নে ও একজন সরকারী কর্মচারী।

এদিকে বিএনপি’র একক প্রার্থী হিসাবে আলহাজ্ব আব্দুল মান্নান মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে দলীয় সুত্রে জানা গেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents