৮:৩২ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৩ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বাংলাদেশের বর্তমান সরকার ভারতের ইশারা ছাড়া কোনো কিছু করে না : হান্নান শাহ

বাংলাদেশের বর্তমান সরকার ভারতের ইশারা ছাড়া কোনো কিছু করে না : হান্নান শাহ

hannan sha     11.7.16ঢাকা, ১১ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ  সোমবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন,  ‘ভারত আমাদের বন্ধুত্ব দাবি করে। এই সরকারও বলে তারা বন্ধু। আমিও বলব, আপনারা বন্ধু ছিলেন। মধ্যখানে রাস্তা হারিয়ে ফেলেছেন। আবার বন্ধুত্বের হাত সম্প্রসারণ করুন। জনগণের অধিকার আদায়ের জন্য আপনারা বাংলাদেশের পাশে দাঁড়ান। কিছুসংখ্যক দালালের পেছনে দাঁড়াবেন না।’

হান্নান শাহ অভিযোগ করেছেন, বাংলাদেশকে ভারতের সিকিমের মতো রাজ্যে পরিণত করার রাজনৈতিক ও অর্থনৈতিক প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু বাংলাদেশকে সিকিমের মতো ‘হজম’ করা যাবে না।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান সরকার ভারতের ইশারা ছাড়া কোনো কিছু করে না। কিন্তু দিল্লীর ছত্র ছায়ায় থেকে আজীবন দেশ শাসন করা যাবে না।

ভিনদেশি কোনো সেনাবাহিনী বাংলাদেশে ঢুকলে দেশের মানুষ তাদের বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপির এই শীর্ষ নেতা।

বিএনপির এই নেতা দাবি করেন, বিএনপির শাসনামলে জঙ্গিগোষ্ঠী জেএমবিকে নির্মূল করা হয়েছিল। কিন্তু এই আওয়ামী লীগের আমলে তারা আবার মাথাচাড়া দিয়েছে। তিনি আওয়ামী লীগকে সন্ত্রাসের মদদদাতা বলে অভিহিত করেন।

হান্নান শাহ বলেন, গুলশানের সন্ত্রাসী হামলায় কট্টরপন্থী আওয়ামী লীগের ছেলেকে দেখা গেছে।

জুমার নামাজের খুতবা পর্যবেক্ষণের সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, মসজিদের ইমাম কী বয়ান করবেন এখন সরকার তা ঠিক করে দেবে। তিনি বলেন, এ বছরের শেষে বা নতুন বছরের শুরুতে নতুন সূর্য উঠবে।

আর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার জঙ্গিবাদ দমন করার বিষয়ে আন্তরিক কি না, নাকি তারাই জঙ্গিবাদের মদদ দিচ্ছে তা নিয়ে সংশয় আছে। কারণ দেশের এই পরিস্থিতিতেও সরকার জাতীয় ঐক্যের আহ্বানে সাড়া না দিয়ে দোষারোপের রাজনীতি করছে।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) উগ্রবাদ ও সন্ত্রাসবাদের প্রতিবাদে ওই আলোচনার আয়োজন করে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

শুভ বিজয়া দশমীতে ভক্তদের ঢল

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুভ বিজয়া দশমী। একদিকে বিদায়ের সুর, অন্যদিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents