১২:০২ পূর্বাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ফরিদপুর বিভাগ গঠনের সিদ্ধান্ত হয়ে গেছে, এর বাস্তবায়ন সময়ের ব্যাপার : ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

ফরিদপুর বিভাগ গঠনের সিদ্ধান্ত হয়ে গেছে, এর বাস্তবায়ন সময়ের ব্যাপার : ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

eng mosarof hossain f  15.10.15ফরিদপুর, ১৫ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর কোতয়ালী ও শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ফরিদপুর বিভাগ গঠনের সিদ্ধান্ত হয়ে গেছে, এর বাস্তবায়ন সময়ের ব্যাপার।

তিনি বলেন, ফরিদপুর বিভাগ গঠনের সিদ্ধান্ত হয়ে গেছে, ফরিদপুরেই বিভাগীয় সদর দপ্তর হবে। ফরিদপুর পৌরসভাকে সিটি কর্পোরেশন করা হবে। এগুলো এখন সময়ের ব্যাপার মাত্র।

তিনি আরও বলেন, ফরিদপুরকে এ জেলার অন্য কোনো বিভাগে কিংবা আগের ঢাকা বিভাগে থাকার সুযোগ নেই। গোপালগঞ্জ জেলাও ফরিদপুর বিভাগের অধীনে একটি জেলা হিসাবে থাকবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ‘ইকুয়াল বেসিসে’ উন্নয়ন করেছেন, করে যাচ্ছেন। সেই উন্নয়নের ধারাবাহিকতাতেই ফরিদপুর বিভাগ, সিটি কর্পোরেশন ও ইপিজেড গড়ে তোলার উদ্দ্যোগ নেওয়া হয়েছে।

মন্ত্রী ফরিদপুরে উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আগামী একনেক মিটিংয়ে ১শ ৮৫ কোটি টাকা ব্যায়ে ফরিদপুরের কুমার নদ খনন প্রকল্প অনুমোদন করা হবে।

ফরিদপুরে বিমান বন্দর নির্মাণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা এয়ারপোর্ট তৈরি করে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তনের সূচনা করবো।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নাম যাদের অন্তরে রয়েছে তারা সবাই আওয়ামী লীগার। দল থেকে বা বঙ্গবন্ধুর আদর্শ বিচ্যুত হলে জনপ্রিয়তা ধরে রাখা যায় না। যতো বড় নেতাই হোক দল ছাড়া জনপ্রিয় থাকা যায় না।

কোতয়ালী থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম,আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক শামীম, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহতেসাম হোসেন বাবর ও সাবেক ভাইস চেয়ারম্যান ঝর্না হাসান। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শরীয়তপুর ও গোপালগঞ্জের একাধিক কেন্দ্রীয় নেতা।

সম্মেলনের কাউন্সিল অধিবেশনে মিলিতভাবে দুই শাখার ৮ হাজার ডেলিগেট ও ৩৯৬ জন কাউন্সিলর অংশ নেন। এতে সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন নজরুল ইসলাম মৃধা ও অমিতাভ বোস।

এ সভায় কোতোয়ালী আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে আব্দুর রাজাক মোল্লাকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে সামচুল আলম চৌধুরীকে।

অন্যদিকে নাজমুল ইসলাম খন্দকার লেভীকে শহর আওয়ামী লীগের সভাপতি ও সাজ্জাদ হোসেন বরকতকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents