৩:৩০ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / বাংলাদেশে গতকাল থেকে পিস টিভির সম্প্রচার বন্ধ

বাংলাদেশে গতকাল থেকে পিস টিভির সম্প্রচার বন্ধ

peace tv   10.7.16ঢাকা, ১০ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সরকার পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। আইন-শৃংখলা রক্ষা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় আজ এ সিদ্ধান্ত নেয়া হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কমিটির এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রিসভা কমিটির বিশেষ বৈঠকের পর আমু বলেন, পিস টিভির সম্প্রচার বন্ধ থাকবে। পিস টিভিতে জাকির নায়েকের প্ররোচনামূলক বক্তব্য সম্প্রচারের মাধ্যমে জঙ্গিপনা উৎসাহিত হওয়ার অভিযোগের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। তিনি এই চ্যানেলটি পরিচালনা করছেন।

ভারত বিরোধী বিষয় সম্প্রচারের অভিযোগে ভারতীয় কর্তৃপক্ষ ২০১২ সালে সেদেশে পিস টিভি বন্ধ করে দেয়। বাংলাদেশে গতকাল (শনিবার) থেকে পিস টিভি বন্ধ কার্যকর হয়েছে। পিস টিভি সম্প্রচার চালু রাখলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে ক্যাবল অপারেটরদের জানানো হয়।

পিস টিভি ইংরেজি, উর্দু ও বাংলা ভাষায় দুবাই থেকে সম্প্রচার করা হয়।

গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁয় ভয়াবহতম জঙ্গি হামলার সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুইজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের মতো ইসলামি বক্তাদের নিয়মিত অনুসরণ করতেন বলে অভিযোগ উঠে। তার কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও খবর এসেছে।

এ বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয় ভারত সরকার। জঙ্গিবাদে উৎসাহ জোগানের অভিযোগ নিয়ে এরইমধ্যে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র সরকার। মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়। পিস টিভির সম্প্রচার বন্ধ করতে শনিবার দেশটির কেবল অপারেটরদের নির্দেশ দিয়েছে ভারত সরকার।

ভারতের পাশাপাশি বাংলাদেশেও পিস টিভির আধেয় পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আর ঈদের ছুটি শেষে টেলিভিশনটির সম্প্রচারের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আর ছুটির পর প্রথম কর্মদিবসেই আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে চ্যানেলটি বন্ধের সিদ্ধান্ত এলো। এর আগে ব্রিটেন, যুক্তরাষ্ট্র তো বটেই মালয়েশিয়ার মতো মুসলিম অধ্যুষিত দেশেও জাকির নায়েকের চ্যানেলটি বন্ধ করে দেয়া হয়।

‘বিতর্কিত’ ইসলামি বক্তা জাকির নায়েক ও পিস টিভি সম্পর্কে আলেমদেরও রয়েছে ভিন্নমত। ভারতের বিখ্যাত ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ বছর দেড়েক আগেই ‘জাকির নায়েকের বক্তব্য গ্রহণযোগ্য’ নয় বলে ফতোয়া দিয়েছে। বাংলাদেশেও জাকির নায়েক সম্পর্কে আলেমদের মধ্যে রয়েছে ভিন্ন মত। বাংলাদেশেও আলেমদের একটি অংশ পিস টিভি বন্ধের দাবি জানিয়ে সরকারকে চিঠি দিয়েছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents