৮:৩৬ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ফেসবুক ‘সিক্রেট মেসেজ সার্ভিস’ চালু করলো

ফেসবুক ‘সিক্রেট মেসেজ সার্ভিস’ চালু করলো

facebook mass   10.7.16টেকনোলজী ডেস্ক, ১০ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): একান্ত ব্যক্তিগত মেসেজ যা নির্দিষ্ট দিন শেষে ডিভাইস থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে- ফেসবুক মেসেঞ্জারে নতুন এই সেবা চালু হলো।

ফেসবুক জানিয়েছে, ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী কোনো মেসেজ তারই নির্ধারণ করে দেয়া নির্দিষ্ট সময় পর ফোন থেকে মুছে যাবে। এটি ‘সিক্রেট মেসেজ সার্ভিস’ এরই অংশ বলে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

এর পদ্ধতিটি হলো, মেসেজ প্রেরককে প্রথমে তার ডিভাইসে অপশনটি অন করতে হবে এবং নির্দিষ্ট সময় নির্ধারণ করে দিতে হবে। তাহলে প্রেরক যে মেসেজটি পাঠাবেন সেটি ওই নির্ধারিত সময় পর স্বয়ংক্রিয়ভাবে ডিভাইস থেকে ডিলিট হয়ে যাবে।

এছাড়া এ ধরনের সিক্রেট কনভারসেশন একটি ডিভাইসেই শুধু পড়া যাবে অর্থাৎ রিডঅনলি হবে। এই সেবাটি চালুর আগে ফেসবুক কর্তৃপক্ষ স্বাস্থ্য ও অর্থ লেনদেন সংক্রান্ত কিছু মেসেজ উদাহরণ হিসেবে তালিকাভুক্ত করে। দেখা যায় যে, এসব বার্তা প্রেরকরা সাধারণত গোপন রাখতে চান। এছাড়া অনেকে প্রেম ভালোবাসা সম্পর্কিত বার্তা গোপন বা একান্ত ব্যক্তিগত করে রাখতে চান।

এই চাহিদার কথা বিবেচনা করেই গোপন মেসেজিং সেবা চালু করলো ফেসবুক। তবে এটি এখনো পরীক্ষামূলকভাবে চালু রয়েছে। সেবাটি সবার কাছে পৌঁছাবে চলতি গ্রীষ্মের শেষ নাগাদ।

অবশ্য এই সেবাতে আপাতত ভিডিও এবং GIF ইমেজ গোপন রাখার কোনো সুবিধা থাকছে না। সৌজন্যে বাংলামেইল

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents