৪:৫০ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৩ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / অন্যান্য খেলার খবর / সপ্তমবারের মত উইম্বলডনের শিরোপা জিতলেন সেরেনা

সপ্তমবারের মত উইম্বলডনের শিরোপা জিতলেন সেরেনা

sayrayna 10.7.16স্পোর্টস ডেস্ক, ১০ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এ্যাঞ্জেলিক কারবারকে পরাজিত করে সপ্তমবারের মত উইম্বলডনের শিরোপা জিতেছেন বিশ্বের এক নম্বর তারকা সেরেনা উইলিয়ামস। সাথে সাথে স্টেফি গ্রাফের সাথে রেকর্ড ২২তম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা স্পর্শ করারও কৃতিত্ব দেখিয়েছেন সেরেনা। শনিবারের ফাইনালে সেরেনা জার্মান চতুর্থ বাছাই কারবারকে ৭-৫, ৬-৩ গেমের সরাসরি সেটে পরাজিত করে উইম্বলডনের শিরোপা অক্ষুন্ন রাখেন।
গত বছর উইম্বলডন জয়ের মাধ্যমে ক্যারিয়ারে ২১তম স্ল্যাম জয়ের কৃতিত্ব অর্জন করেছিলেন সেরেনা। কিন্তু তারপর থেকে বেশ কয়েকটি শিরোপা বঞ্চিত হয়ে হতাশ হতে হয়েছে। অবশেষে গ্রাফের উন্মুক্ত যুগের সেই রেকর্ড স্পর্শ করতে পারলেন বিশ্বের এক নম্বর এই তারকা।
গতকাল সেন্টার কোর্টে ৮১ মিনিটের হাই ভোল্টেজ এই ফাইনালে সেরেনা কারবারের কঠিন প্রতিরোধের মুখে পড়েছিলেন। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নের ৩৯টি উইনিং শট ও ১৩টি এসের কাছে জার্মান তারকা কার্যত আর টিকে থাকতে পারেননি। ম্যাচ শেষে সেরেনা বলেছেন, ‘এখানে খেলতে পারাটা সত্যিই অসাধারণ একটি অনুভূতি। এ্যাঞ্জেলিক আমার কাছ থেকে সেরাটা বের করতে সহযোগিতা করেছে। সেন্টার কোর্ট আমার ঘরের মত, আর ২২টি স্ল্যাম জয়ের পরিসংখ্যান সত্যিই আনন্দের।’
গত বছর ইউএস ওপেনের সেমিফাইনালে পরাজিত হবার পরে অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালেও পরাজিত হয়ে রেকর্ডের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে সেরেনাকে। সে কারনেই উইম্বলডনের শিরোপা ধরে রাখা দারুন এক চ্যালেঞ্জ ছিল। সেটা অর্জণ করতে দারুন কষ্টও করতে হয়েছে। তার মতে নিউ ইয়র্ক, মেলবোর্ন ও প্যারিসে পরাজিত হওয়ায় তিনি মোটেই হতাশ হননি, বরং সেটা তাকে আরো বেশী শক্তিশালী করেছে।
এদিকে কারবার সেরেনাকে একজন অসাধারন চ্যাম্পিয়ন হিসেবেই আখ্যায়িত করেছেন। তিনি বলেন, এই শিরোপাটা সেরেনার প্রাপ্য। সে একজন অসাধারণ চ্যাম্পিয়ন ও দারুন একজন ব্যক্তি। আমরা দারুন একটি ম্যাচ খেলেছি।
স্মরণীয় একটি দিনকে আরো বেশী নিজের করে নিতে পরবর্তীতে বড় বোন ভেনাসকে সাথে নিয়ে টিমেয়া বাবোস ও ইয়ারোস্লাভা শেভডোভাকে ফাইনালে ৬-৩, ৬-৪ গেমে পরাজিত করে উইম্বলডন ডাবলসের ষষ্ঠ শিরোপা দখল করেছেন সেরেনা। ভেনাসকে সাথে নিয়ে এটা তার ডাবলসের ১৪তম শিরোপা। আর সব মিলিয়ে ২৩তম ফাইনালে ২২তম শিরোপা।
জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে এই কারবারের কাছে পরাজিত হয়ে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল সেরেনাকে। সেই কারবারকে হারিয়ে ২ মিলিয়ন পাউন্ডের চেক ও ভেনাস রোসওয়াটার ডিশটি যখন হাতে তুলে নিয়েছেন তাতে প্রতিশোধের পাশাপাশি সমালোচকদের মুখও বন্ধ হয়েছে। কারন অনেকেই মনে করেছিলেন ৩৪ বছর বয়সী সেরেনার পক্ষে আর নতুন কোন রেকর্ড গড়া সম্ভব নয়। অল ইংল্যান্ড ক্লাবে ১৪ বছর আগে প্রথম শিরোপা জয় করেছিলেন সেরেনা। মার্গারেট কোর্টের সর্বকালের সেরা রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় এখন সেরেনার পরবর্তী লক্ষ্য। এছাড়া আরো দুটি শিরোপা দখল করতে পারলে স্বদেশী মার্টিনা নাভ্রাতিলোভার নয়টি উইম্বলডন শিরোপার ভাগীদার হবেন সেরেনা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents