৬:১০ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / তরুণ জঙ্গি নেতা বুরহানের মৃত্যুতে উত্তাল হয়ে উঠেছে কাশ্মীর : নিহত ১৫ বিক্ষোভকারী, আহত ১৪৪

তরুণ জঙ্গি নেতা বুরহানের মৃত্যুতে উত্তাল হয়ে উঠেছে কাশ্মীর : নিহত ১৫ বিক্ষোভকারী, আহত ১৪৪

kasmir   10.7.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১০ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তরুণ জঙ্গি নেতা বুরহান ওয়ানির মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে কাশ্মীর। তার মৃত্যুর প্রতিবাদে উত্তর কাশ্মীরের খাদিনয়ার থেকে দক্ষিণ কাশ্মীরের কুলগাম— সর্বত্রই নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। এতে নিহত হয়েছে কমপক্ষে ১৫ বিক্ষোভকারী। আহত হয়েছে ১৪৪ জন। এর মধ্যে ৯২ জনই নিরাপত্তা বাহিনীর জওয়ান। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

গতকাল যৌথ বাহিনীর হাতে বুরহানি নিহত হন। তার মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল কাশ্মিরে গতকালই স্থগিত হয়েছিল অমরনাথ যাত্রা। আজও তা চালু করা যায়নি। আটকে পড়া সব যাত্রীর নিরাপত্তা নিশ্চিত করে যত দ্রুত সম্ভব যাত্রা ফের চালু করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন রাজ্য পুলিশের কর্তা এস এম সহায়। তবে এই আশ্বাসেও অবশ্য ঘোর অনিশ্চয়তায় রয়েছেন অমরনাথ যাত্রীরা। এ পরিস্থিতিতে কাশ্মীর উপত্যকায় আগামী কালের ইউজিসি-নেট পরীক্ষা স্থগিত ঘোযণা করা হয়েছে।

পরিস্থিতি দেখে সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইটার বার্তায় বলেছেন, ‘মৃত বুরহান ওয়ানি জীবিত বুরহান ওয়ানির চেয়ে অনেক বেশি মারাত্মক।’

২০১০ সালে একদিন কারফিউ চলাকালে মোটরবাইকে যাওয়া তিনজনেক নামিয়ে বেধড়ক মারধর শুরু করে সিআরপিএফ আর পুলিশের জওয়ানরা। মার খেয়ে এক জন অজ্ঞান হয়ে যায়। বাকি দু’জন কোনও রকমে পালায়। ছুটতে ছুটতেই তাদের মধ্যে এক কিশোর বলে যায়, ‘বদলা নেব এর।’ ওই কিশোরই হল বুরহান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents