১:১১ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ইরাকে সবচেয়ে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা : ইসলামিক স্টেট হামলার দায়িত্ব স্বীকার

ইরাকে সবচেয়ে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা : ইসলামিক স্টেট হামলার দায়িত্ব স্বীকার

bagdad     04.7.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৪ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাগদাদের রোববারের আত্মঘাতী বোমা হামলায় এখন পর্যন্ত অন্তত ২১৩ জনের মৃত্যু হয়েছে। ইসলামিক স্টেট এই হামলার দায়িত্ব গ্রহণ করেছে। এটা ইরাকে সবচেয়ে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা। কর্মকর্তারা একথা জানান।

নিরাপত্তা ও চিকিৎসা কর্মকর্তারা বার্তা সংস্থা এএফপি’কে সোমবার বলেন, একটি জনাকীর্ণ বাজারে আত্মঘাতী গাড়ি বোমা হামলাটি চালানো হয়। এই ঘটনায় আশপাশের ভবনগুলো ধ্বংসস্তপে পরিণত হয়। এই ঘটনায় ২ শতাধিক লোক আহত হয়েছে।

রাজধানী বাগদাদের জনাকীর্ণ কাররাদা এলাকায় ঈদকে সামনে রেখে মানুষ যখন কেনাকাটায় ব্যস্ত ছিল তখন এই হামলাটি চালানো হয়। ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি এই ঘটনায় জড়িতদের ‘শাস্তি’ প্রদানের অঙ্গীকার করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই ঘটনায় নিহতদের স্মরণে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

আবাদী বাগদাদের চেক পয়েন্টগুলোতে নকল বোমা সনাক্তকরণ মেশিন উঠিয়ে দেয়াসহ নিরাপত্তা ব্যবস্থায় দীর্ঘ দিনের ত্রুটি দূর করার নির্দেশ দিয়েছেন। এক লোক এই নকল মেশিনগুলো ইরাকের কাছে বিক্রির পর বহু বছর ধরে এগুলো চেকপয়েন্টে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে।

প্রতারণার দায়ে লোকটি ব্রিটেনে সাজা ভোগ করছে। ইরাকের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আইএস জিহাদিদের হটিয়ে ফালুজা পুনরায় দখল করার এক সপ্তাহ পর এ হামলাটি চালানো হল।

এখন শুধুমাত্র ইরাকের নগরীগুলোর মধ্যে মসুল জিহাদি গোষ্ঠীটির দখলে রয়েছে। ইরাকী ও মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় দুই দিনে আইএস-এর কয়েকশ যানবাহন ধ্বংস হয়েছে। এই হামলায় বেশ কয়েকজন আইএস যোদ্ধা নিহত হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents