২:১২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আর্মি স্টেডিয়ামে গুলশানে নিহতদের সন্ত্রাসী হামলায় প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আর্মি স্টেডিয়ামে গুলশানে নিহতদের সন্ত্রাসী হামলায় প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasina4     04.7.16ঢাকা, ০৪ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে গুলশানের হলি অর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় নিহতদের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবারের এই পৈশাচিক হামলায় সরকার ঘোষিত দুইদিনব্যাপী রাষ্ট্রীয় শোকের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বনানীর আর্মি স্টেডিয়ামে নিহতদের কফিন রাখা মঞ্চের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানালেন।

নিহতদের স্মরণে নির্মিত উঁচু মঞ্চে দুজন বাংলাদেশী ফারাজ আয়াজ হোসেন ও ইশরাত আখন্দ এবং বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক অবিন্তা কবীরের মরদেহের কফিন রাখা হয়।

hasina3     04.7.16কফিনগুলো জাতীয় পতাকায় ঢেকে দেয়া হয়। বাংলাদেশীদের কফিনগুলো বাংলাদেশী পতাকায় এবং অবিন্তা কবীরের কফিন বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পতাকায় ঢেকে দেয়া হয়।

নিহতদের স্মরণে পুরো মঞ্চটি বাংলাদেশ, ভারত, ইতালি, জাপান ও যুক্তরাষ্ট্রের পতাকায় সজ্জিত করা হয়।

নিহতদের কফিনে পুষ্পাঞ্জলি নিবেদনের পর তাঁদের প্রতি সম্মান প্রদশর্ন করে প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, নিহতদের স্বজনগণ, তিনবাহিনী প্রধানগণ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

hasina2     04.7.16পুষ্পার্ঘ্য অর্পণ শেষে প্রধানমন্ত্রী নিহতদের পরিবার-পরিজনের সঙ্গে কথা বলেন ও তাঁদের সহানুভূতি জানান। প্রধানমন্ত্রী এ সময় যুক্তরাষ্ট্র,জাপান,ভারত ও ইতালির রাষ্ট্রদূতদের সঙ্গেও কথা বলেন।

এর আগে রাষ্ট্রপতি মোহম্মদ আব্দুল হামিদের পক্ষে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি আব্দুল হামিদ বর্তমানে রাষ্ট্রীয় সফরে ভুটানে অবস্থান করছেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট, জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানবে, ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা, ইতালীর রাষ্ট্রদূত মারিও পালমা অনুষ্ঠানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

hasina5     04.7.16এরপর একে একে সন্ত্রাসী হামলায় নিহত জিম্মীদের পরিবার-পরিজন, বন্ধুপ্রতীম রাষ্ট্রের রাষ্ট্রদূতবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতৃবৃন্দ, ১৪ দলীয় নেতৃবৃন্দ, এফবিসিসিআই নেতৃবৃন্দ, নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যগণ, ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়র আনিসুল হক ও সাঈদ খোকন নিহতদের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মঞ্চ উন্মুক্ত করে দেয়া হয়।

উল্লেখ্য গুলশান-২ এলাকার ৭৯ নম্বর সড়কের স্প্যানিশ মালিকানাধীন হলি আর্টিজান রেস্তোরাঁয় শুক্রবার রাতে সন্ত্রাসী হামলায় ২০ দেশি-বিদেশী জিম্মি নিহত হন। যাদের মধ্যে ৯ জন ইতালীয় নাগরিক, ৭ জন জাপানি, একজন ভারতীয় ও একজন বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক রয়েছেন।

hasina1     04.7.16এদিনের ঘটনা প্রতিহত করতে গিয়ে দুজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা- বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ খান ও গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার রবিউল ইসলামও নিহত হন।

dathbody hostantor      04.7.16

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents