৫:৪৭ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৩ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / অবশেষে বাজারে এলো ২৫১ রুপির এলো বিশ্বের সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড ফোন

অবশেষে বাজারে এলো ২৫১ রুপির এলো বিশ্বের সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড ফোন

251 rupi smart phone2 02.7.16টেকনোলজী ডেস্ক, ০২ জুলাই, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সব সন্দেহ দূর করে অবশেষে বাজারে এলো বিশ্বের সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড ফোন। ফোনে ফিচার দেখেও সবাই রীতিমতো হা হয়ে যাওয়ার জোগার!

প্রথমে যখন এই ফোনের ঘোষণা আসে তখন সবাই ভ্রু কুঁচকেছিলেন। বিশ্বাস করতে চাননি যে এই দামের মধ্যে কোনো স্মার্টফোন হতে পারে! তবে সেটাই সত্য হলো, চলতি মাসেই বাজারে আসছে ‘ফ্রিডম ২৫১’ মডেলের ফোনটি।

স্মার্টফোনটি বানিয়েছে ভারতের নয়দার ‘রিংগিং বেলস’ নামে একটি কোম্পানি। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী (সিইও) মোহিত গোয়েল শুক্রবার ঘোষণা দিয়েছেন, ৭ জুলাই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করবে ‘ফ্রিডম ২৫১’। এর দাম ২৫১ রুপি রাখা হলেও এটি তৈরি করতে অনেক বেশিই খরচ হয়েছে বলে জানিয়েছেন তিনি। অর্থাৎ লোকসান দিয়েই খুচরা বিক্রি করবেন তারা। তবে বাল্ক ওর্ডার থেকেই লাভের আশা করছে কোম্পানি।

কোম্পানি মহাব্যবস্থাপক আনমোল গোয়েল জানান, ইতিমধ্যে তারা ২ লাখ ফোন বানিয়ে ফেলেছেন। প্রতিটি রাজ্যে ১০ হাজার করে পাঠাচ্ছেন। লাকি ড্র-র মাধ্যমে ভাগ্যবান ক্রেতাদের হাতে ফোনটি তুলে দেবেন তারা।

প্লাস্টিক ব্যাক প্যানেলের এই স্লিম ফোনটিতে রয়েছে ৪ ইঞ্চি qHD ডিসপ্লে এবং ৯৬০x 540 পিক্সেল রেজোল্যুশন। পাওয়া যাবে সাদা ও কালো রঙে। ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা ছাড়াও থাকছে তিনটি ‘নেভিগেশন কি’।

আরো আছে- মাইক্রো-USB চার্জিং পোর্ট, ০.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরাও। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ নির্ভর এই স্মার্টফোনের র‌্যাম ১ জিবি, ৮ জিবি বিল্টইন স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ৩জি কানেক্টিভিটি ছাড়াও রয়েছে ওয়াইফাই ও ব্লুটুথ। হ্যান্ডসেটটিতে ১৪৫০ mAh ব্যাটারি থাকছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents