১২:১৫ অপরাহ্ণ - বুধবার, ২৪ এপ্রিল , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / মালয়েশিয়ার বিরোধী নেতা লিম গুয়ান ইং দুর্নীতির দায়ে অভিযুক্ত

মালয়েশিয়ার বিরোধী নেতা লিম গুয়ান ইং দুর্নীতির দায়ে অভিযুক্ত

malay opposion ledar    30.6.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩০ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের এক কট্টর সমালোচককে বৃহস্পতিবার দুর্নীতির দায়ে অভিযুক্ত করা হয়েছে। বিভক্ত বিরোধী দলের ক্ষেত্রে এটি আরেকটি বড় আঘাত। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে এ মামলা করা হয়েছে বলে বিরোধী দল অভিযোগ করেছে।

মালয়েশিয়ার উত্তরাঞ্চলীয় পেনাং রাজ্যে উচ্চ আদালতে লিম গুয়ান ইং হাজিরা দেন। তিনি বারবার নাজিবের কাছে তার প্রশাসনের ব্যাপক আর্থিক কেলেংকারির ব্যাখ্যা দাবি করেন। গত বছর নাজিবের প্রশাসনের বিরুদ্ধে এ অভিযোগ ওঠে ।

আদালতে হাজিরা দেয়ার সময় হাসিমুখে লিম সাংবাদিকদের বলেন, ‘আমি ঠিক আছি।’ তিনি দোষ স্বীকার করেননি। আদালত তাকে জামিনে মুক্তি দিয়েছে।

আগামী ২২ সেপ্টেম্বর আবারো তার আদালতে হাজিরা দেয়ার কথা রয়েছে। ওই দিন বিচারে তিনি দোষী সাব্যস্ত হলে তার সর্বোচ্চ ২০ বছরের কারাদন্ড হতে পারে।

ক্ষমতা অপব্যবহারের কারণে ৫৫ বছর বয়সী লিমের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়। উল্লেখ্য, তিনি ২০০৮ সাল থেকে পেনাং রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন এবং ২০০৪ সাল থেকে বিরোধী ডেমোক্রেটিক অ্যাকশন পার্টির (ডিএপি) নেতৃত্ব দিয়ে আসছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বান্দরবানের তমব্রু সীমান্তে অতিরিক্ত বিপুল সেনা ও ভারী অস্ত্র মোতায়েন করেছে মিয়ানমার সেনাবাহিনী

ঢাকা, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বান্দরবানের তমব্রু সীমান্তে অতিরিক্ত বিপুল সেনা ও ভারী …

মাইন বিস্ফোরণে মালিতে জাতিসংঘের ৮ শান্তিরক্ষী সদস্য হতাহত

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০১ মার্চ ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মালির মধ্যাঞ্চলে বুধবার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents