৬:২৮ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩ জুলাই থেকে ৭ জোড়া ঈদের বিশেষ ট্রেন চলবে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩ জুলাই থেকে ৭ জোড়া ঈদের বিশেষ ট্রেন চলবে

tran    30.6.16ঢাকা, ৩০ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে। ঈদের আগে ৩ থেকে ৫ জুলাই এবং ঈদের পরে ৮ থেকে ১৪ জুলাই এই বিশেষ ট্রেন বিভিন্ন রুটে চলাচল করবে। বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন চালুর ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

যেসকল রুটে বিশেষ ট্রেন চলাচল করবে সেগুলো হচ্ছে- পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রুটে পার্বতীপুর স্পেশাল, খুলনা-ঢাকা-খুলনা রুটে খুলনা স্পেশাল, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর স্পেশাল-১, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর স্পেশাল-২ এবং ঈদের দিন ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে সোলাকিয়া স্পেশাল-১ ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে সোলাকিয়া স্পেশাল-২।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী যাত্রীদের জন্য পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে ২ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (সিওপিএস) বাসসকে জানান, বিশেষ ট্রেন পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৬টা ৪৫ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩টা ৫০মিনিটে। এই ট্রেনটি ঢাকা থেকে বিকেল ৫টা ২০ মিনিটে ছেড়ে রাত ৩টায় পার্বতীপুর পৌঁছাবে। বিশেষ ট্রেনটিতে ৯টি বগি থাকবে।

তিনি জানান, অপর বিশেষ ট্রেনটি খুলনা থেকে সকাল সাড়ে ১০টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৮টা ২০মিনিটে এবং ট্রেনটি ঢাকা থেকে রাত ৯টা ২৫ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছাবে পরদিন সকাল ৭টায়। বিশেষ ট্রেনটিতে ১০টি বগি থাকবে।

বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) জেনারেল ম্যানেজার আবদুল হাই জানান, ঢাকা থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত বিশেষ ট্রেন সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে বিকেল ৩টা ৪০ মিনিটে দেওয়ানগঞ্জ পৌঁছাবে। ট্রেনটি পুনরায় বিকেল ৪টায় দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ১১টা ১০ মিনিটে।

চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী বিশেষ ট্রেন চাঁদপুর স্পেশাল-১ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম ছেড়ে বিকেল ৫টা ৫ মিনিটে চাঁদপুর পৌঁছাবে। ট্রেনটি পুনরায় রাত ৩টা ৪৫ মিনিটে চাঁদপুর ছেড়ে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে।

চাঁদপুর স্পেশাল-২ বিকেল ৩টা ৩০ মিনিটে চট্টগ্রাম ছেড়ে চাঁদপুর পৌঁছাবে রাত ৮টা ৫ মিনিটে। ট্রেনটি পরদিন সকাল ৬টায় চাঁদপুর ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে দুপুর ১২টায়।

কিশোরগঞ্জের সোলাকিয়ায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ে মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে ঈদের দিনে ২ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, ঈদের দিন সকাল ৬টায় ভৈরববাজার থেকে সোলাকিয়া এক্সপ্রেস ট্রেন ছেড়ে সকাল ৮টায় কিশোরগঞ্জ পৌঁছাবে। ট্রেনটি ঈদের নামাজ শেষে দুপুর ১২টায় কিশোরগঞ্জ ছেড়ে দুপুর ২টায় ভৈরববাজার পৌঁছাবে।

তিনি জানান, ময়মনসিংহ থেকে সকাল ৫টা ৪৫ মিনিটে অপর সোলাকিয়া এক্সপ্রেস ট্রেন কিশোরগঞ্জের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে এবং সকাল ৮টায় কিশোরগঞ্জ পৌঁছাবে। ট্রেনটি দুপুর ১২টায় কিশোরগঞ্জ ছেড়ে বিকেল ৩টায় ময়মনসিংহ পৌঁছাবে। ট্রেন ২টি যাত্রাপথে সকল স্টেশনে থামবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents