৬:১৮ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / বিশ্বব্যাংক দেশের স্বাস্থ্য ও আবাসন খাতের জন্য ২০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দিবে

বিশ্বব্যাংক দেশের স্বাস্থ্য ও আবাসন খাতের জন্য ২০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দিবে

world bank  06.10.15ঢাকা, ২৯ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): দেশের স্বাস্থ্য ও আবাসন খাতের জন্য বাংলাদেশ সরকারকে ২০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দিবে বিশ্বব্যাংক। আর এ লক্ষ্যে বহুজাতিক এই উন্নয়ন সহযোগী সংস্থাটি আগামীকাল বৃহস্পতিবার দুইটি পৃথক চুক্তি স্বাক্ষর করবে।
একটি চুক্তি অনুসারে, নি¤œ আয়ের জনগোষ্ঠীর আবাসন সহায়তা প্রকল্পের জন্য বিশ্বব্যাংক ৫০ মিলিয়ন মার্কিন ডলার যোগান দিবে। এই প্রকল্পের লক্ষ্য বিভিন্ন পৌর এলাকায় বসবাসরত নি¤œ আয়ের এবং অনানুষ্ঠানিক বিভিন্ন বসতিতে বসবাসকারীদের আশ্রয় ও জীবনমানের উন্নয়ন। ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।
দ্বিতীয় প্রকল্পের আওতায় দেশের স্বাস্থ্য ব্যবস্থা ও স্বাস্থ্য সেবার উন্নয়নের, বিশেষত দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিশ্বব্যাংক ১৫০ মিলিয়ন মার্কিন ডলার যোগান দিবে।
অতিরিক্ত এই অর্থায়ন দেশের স্বাস্থ্য খাতের চ্যালেঞ্জ, বিশেষত প্রসুতি সেবা ও জনস্বাস্থ্য সম্পর্কিত ইস্যু এবং যক্ষ্মা মোকাবেলায় সহায়ক হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents