৫:২২ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রথমবারের মতো মন্ত্রিপরিষদ সচিবের সাথে ৮ বিভাগীয় কমিশনারদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

প্রথমবারের মতো মন্ত্রিপরিষদ সচিবের সাথে ৮ বিভাগীয় কমিশনারদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

shofiul alom    29.6.16ঢাকা, ২৯ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রথমবারের মতো মন্ত্রিপরিষদ সচিবের সাথে মাঠপর্যায়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আজ সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সাথে দেশের ৮ বিভাগীয় কমিশনারগণ ২০১৬-১৭ অর্থবছরের কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, রূপকল্প-২০২১ বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ সরকার একটি কার্যকর, দক্ষ এবং গতিশীল প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে সচেষ্ট। এ প্রেক্ষিতে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য ২০১৪-১৫ অর্থবছর থেকে দপ্তর ও সংস্থাসমূহের সাথে বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থা চালু করেছে।

shofiul alom2    29.6.16তিনি বলেন, ২০১৬-১৭ অর্থবছরে মন্ত্রণালয় ও বিভাগ, আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহ ছাড়াও সকল দপ্তর ও সংস্থার বিভাগীয়, আঞ্চলিক ও জেলা পর্যায়ের কার্যালয়ের সাথে কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, আজকের স্বাক্ষরিত চুক্তি নতুন জগতে প্রবেশ করার মতো। এ চুক্তির ফলে মাঠ পর্যায়ের কার্যক্রম অধিকতর দায়বদ্ধতার মধ্যে চলে এসেছে। এখন থেকে জনগণের প্রতি দায়িত্ব পালনে তাদের অধিকতর দায়বদ্ধতা তৈরি হলো। কর্মসম্পাদনের শতভাগ লক্ষ্যপূরণে জেলা প্রশাসক ও অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে তিনি বিভাগীয় কমিশনারদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো: আবুল কালাম আজাদ বলেন, ঈদের ৯ দিনের লম্বা ছুটিতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, জনগণের নিরাপত্তা যাতে নিশ্চিত হয় এবং জনসেবা যাতে বিঘিœত না হয়, সে ব্যাপারে জেলা প্রশাসকদের সচেতন ও সতর্ক রাখতে হবে। আগামী মাসে জেলা প্রশাসক সম্মেলন পরবর্তী অনুষ্ঠেয় ইনোভেশন ফেয়ার সুষ্ঠুভাবে সম্পন্নে তিনি বিভাগীয় কমিশনারদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

বরিশাল বিভাগীয় কমিশনার মো: গাউস, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো: রুহুল আমিন, ঢাকা বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমেদ, খুলনা বিভাগীয় কমিশনার মো; আবদুস সামাদ, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, রাজশাহী বিভাগীয় কমিশনার মো: আবদুল হান্নান, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ এবং সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যোগ দেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো: আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং অর্থসচিব মাহবুব আহমেদ।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন) মো: মাকছুদুর রহমান পাটওয়ারী এবং ঢাকা বিভাগীয় কমিশনার বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents