১০:৩৪ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / স্বাস্থ্য, শিক্ষা, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন অত্যাবশকীয় খাতে বরাদ্দ কম : রওশন এরশাদ

স্বাস্থ্য, শিক্ষা, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন অত্যাবশকীয় খাতে বরাদ্দ কম : রওশন এরশাদ

rowson    29.6.16ঢাকা, ২৯ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সংসদে ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে  বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ প্রস্তাবিত বাজেটকে বিশাল ঘাটতি বাজেট উল্লেখ করে বলেছেন, বিশালাকারের বাজেট হলেও এতে স্বাস্থ্য, শিক্ষা, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন অত্যাবশকীয় খাতে বরাদ্দ কম দেয়া হয়েছে ।

রওশন এরশাদ দেশের সকল জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেয়ার সুপারিশ করেন। তিনি বলেন, দেশের গরীব জনগণকে চিকিৎসা সেবার আওতায় আনতে হলে এত কম বরাদ্দ দিয়ে সম্ভব নয়। এখাতে তিনি বরাদ্দ বৃদ্ধির প্রস্তাব করেন। এছাড়া তিনি শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দেরও প্রস্তাব করেন। তিনি বিজ্ঞান প্রযুক্তি ও তথ্যপ্রযুক্তি খাতে বরাদ্দ বৃদ্ধি করারও আহ্বান জানান।

তিনি দেশের অবকাঠামো খাতের উন্নয়নে আরও কার্যকর পদক্ষেপ নিতেও আহ্বান জানান। তিনি বলেন, এখাতের উন্নয়ন না হলে দেশে বিনিয়োগ আসবে না। আর কর্মসংস্থানও হবে না। ফলে এখাতেও বাজেটে পর্যাপ্ত বরাদ্দ দিতে হবে। তিনি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনেও সতর্কতা অবলম্বন করারও আহ্বান জানান।

বিরোধীদলীয় নেতা দেশের প্রধান রফতানি খাত পোশাক শিল্পে উৎসে কর প্রত্যাহার করার আহ্বান জানান। তিনি বলেন, এ খাতের মাধ্যমেই দেশের বৈদেশিক মুদ্রা অর্জিত হয়। তিনি বলেন, দেশের অর্থনীতির প্রাণ কৃষি খাতকেও আরও অগ্রাধিকার দিতে হবে। কৃষকরা খাদ্য ঘাটতির দেশকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত করেছে। কিন্তু কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের প্রকৃত মূল্য না পেলে অনুৎসাহিত হবে, তা দেশের খাদ্য উৎপাদনে প্রভাব ফেলবে। তিনি কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে আহ্বান জানান।

তিনি মহিলাদের জন্য আলাদা ব্যাংক করার আহ্বান জানান। এর মাধ্যমে দেশে আরো মহিলা উদ্যোক্তা সৃষ্টি হবে এবং তারা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবে এবং নারীর ক্ষমতায়ন আরো নিশ্চিত হবে।

তিনি খাদ্যে ভেজাল বন্ধ করতে সংশ্লিষ্ট আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়নের ওপর জোর দিয়ে বলেন, বেজালের জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে।

রওশন এরশাদ বলেন, দেশের দারিদ্র বিমোচন, শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে অনুন্নয়ন ব্যয় কমিয়ে উন্নয়ন খাতে বরাদ্দ বৃদ্ধির আহবান জানান। সাথে সাথে ব্যাংক ও আর্থিক খাতের অনিয়ম বিশেষ করে অর্থপাচার রোধে ব্যবস্থা নেয়ার আহবান জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents