১০:০২ পূর্বাহ্ণ - সোমবার, ১৭ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমার বিশেষ সাধারণ সভা ও ইফতার মাহফিল : ডলার, হুদা ও স্বপন বহিষ্কার

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমার বিশেষ সাধারণ সভা ও ইফতার মাহফিল : ডলার, হুদা ও স্বপন বহিষ্কার

Boma 4ঢাকা, ২৭ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার গ্লোব চেম্বার (৩য় তলা) ১০৪, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকাতে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমার  উদ্যোগে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’ শীর্ষক আয়োজিত এক বিশেষ সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা রিপোর্টার ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন তপু, স্বাধীনতা সাংবাদিক পরিষদের সদস্য সচিব হামিদ মোঃ জসিম ও স্বাধীনতা ব্যাংকার পরিষদের আহবায়ক হামিদুল আলম সখা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট কলামিষ্ট. সংসদীয় উপদেষ্টা. বাংলা সংবাদ টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক. সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন, আইএনবি নির্বাহী সম্পাদক. সিনিয়র সাংবাদিক রাজেন্দ্র দেব মন্টু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নিবার্হী সদস্য ইব্রাহীম খলিল খোকন।

Boma 5প্রধান অতিথি ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ বলেন, অনলাইন সাংবাদিকতা এখন একটি বিশেষ পর্যায়ে এসেছে। সারা বিশ্বে এখন অনলাইন সাংবাদিকতার জোয়ার বইছে। অনলাইন সাংবাদিকতা প্রসারের জন্য আমাদের সরকারের পৃষ্টপোষকতা দরকার। সরকারের সাহায্য ছাড়া অনলাইন সাংবাদিকতা আমরা কোন ভাবেই এগিয়ে নিয়ে যেতে পারবো না। এ ছাড়া অনলাইন সাংবাদিকদের স্বার্থ এবং বেতন কাঠামোটাও অনলাইন পত্রিকার সম্পাদক/প্রকাশকদের দেখতে হবে।

তিনি আরো বলেন, সন্ত্রাস এবং জঙ্গিবাদ এখন সারা বিশ্বে একটা বিরাট সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এ সমস্যা বাংলাদেশেও প্রকট আকারে দেখা দিয়েছে। যদিও সরকার সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে দুর্বার গন আন্দোলন গড়ে তুলেছে। সন্ত্রাস এবং জঙ্গিবাদ নির্মুলে সরকার যথাযত ব্যবস্থা নিয়েছে। এই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

সভায় মুল বক্তব্য উপস্থাপন করেন- বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের অন্যতম প্রতিষ্ঠাতা. বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক. বোমার প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক. বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের বর্তমান নির্বাচন প্রস্তুতি কমিটির আহবায়ক. সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদ।

Boma 1তিনি তার বক্তব্যে বলেন, আজ থেকে ৫ বছর আগে অনলাইন পত্রিকার সম্পাদক ও সাংবাদিকরা জাতীয় প্রেস ক্লাবে একটি সংগঠন করতে ব্যর্থ হলে আমি অনলাইন পত্রিকার একটা সংগঠন করার জন্য সৌমিত্র দেব, শফিকুল ইসলাম ও শরিফুল ইসলাম ডলারকে সংগে করে নাইমুল ইসলাম খানের অফিসে যাই। নাইমুল ইসলাম খানের অফিসে বসে ঐ দিনই একটি আহবায়ক কমিটি গঠন করি। তৎপরবর্তিতে আমাদের সংগে যুক্ত হয় মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিক জয়ন্ত আচার্য, বাংলাদেশ উপজেলা ভাইস প্রেসিডেন্ট সমিতির সভাপতি. সাংবাদিক ও ছাত্র নেতা জাহাঙ্গীর আলম, বাংলাদেশ বিনোদন সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবুল হোসেন মজুমদার, আমার হেলথ সম্পাদক ডাঃ অপূর্ব পন্ডিত, সাংবাদিক ও ছাত্র নেতা মোমিন মেহেদী প্রমুখ সাংবাদিকবৃন্দ।

সবার উপস্থিতিতে সাংবাদিক জয়ন্ত আচার্যকে সভাপতি, সৌমিত্র দেবকে নির্বাহী সভাপতি, জাহাঙ্গীর আলমকে সহ-সভাপতি, শরিফুল ইসলাম খান ডলারকে সাধারণ সম্পাদক, আলতাফ মাহমুদকে সাংগঠনিক সম্পাদক, শফিকুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক, মোমিন মেহেদীকে দপ্তর সম্পাদক, আব্দুল আলীমকে অর্থ সম্পাদক, আবুল হোসেন মজুমদার, ডাঃ অপূর্ব পন্ডিত ও অবঃ ক্যাপ্টেন সাংবাদিক রেজাউল করিমকে নির্বাহী সদস্য করে ১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা করা হয় নাইমুল ইসলাম খানকে।

Boma 2আলতাফ মাহমুদ বলেন, এরপর আমাকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট গঠনতন্ত্র প্রনয়ণ কমিটি গঠন করা হয় এবং জরুরীভাবে সংগঠনের জন্য একটি গঠনতন্ত্র প্রস্তুত করে কমিটিতে উপস্থাপনের জন্য বলা হয়। আমি একটি গঠনতন্ত্র তৈরি করে সভায় উপস্থাপন করি। যাহা আজও আলোর মুখ দেখেনি।

তিনি বলেন, বার বার বলা সত্বেও সংগঠনের নামে একটা ব্যাংক একাউন্ট খোলা হয়নি। আমি সাংগঠনিক সম্পাদক থাকা সত্বেও আমাকে পাশ কাঠিয়ে শরিফুল ইসলাম খান ডলার নিজের ইচ্ছামত সদস্য তৈরি করে টাকা আত্মসাৎ করতে থাকে। ডলার নিজের ইচ্ছামত মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিকদের সংগঠন থেকে বহিস্কার, অব্যহতি করতে থাকে। আর তার নিজের পছন্দের জামায়াত-শিবির-বিএনপির সন্ত্রাসীদের সংগঠনের সদস্য বানতে থাকে। সে যাকে ইচ্ছা সংগঠনের পদ থেকে বাদ দিয়ে তার নিজের লোককে এনে ঐ পদে বসিয়ে দিতে থাকে। কোন অদৃশ্য কারনে সভাপতি জয়ন্ত আচার্য এসব ব্যপারে নিশ্চুপ থাকে।

Boma 3আলতাফ মাহমুদ বলেন- শুধু তাই নয়, সে কাউকে না জানিয়ে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরিক নেতা এবং দৈনিক বজ্রশক্তির সম্পাদক সামসুল হুদা, শিবির নেতা স্বপনসহ জামায়াত-শিবির-হিজবুত তাহরিকের সন্ত্রাসী ও জঙ্গীদের সংগঠনের সদস্য বানিয়ে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমাকে সন্ত্রাসী ও জঙ্গীদের আস্তানা বানাতে থাকে। আমিসহ সংগঠনের বর্তমান কমিটির সৌমিত্র দেব, লতিফুল বারী হামিম, সৈয়দ মুশফিকুর রহমান, রাশিদুল হাসান বুলবুল, শরীফ মোঃ মাসুম, নাজমা আক্তার, আবুল হোসেন মজুমদার, ডা. অপূর্ব পন্ডিত প্রমুখ নেতৃবৃন্দ বার বার তাকে এ সকল কাজ থেকে বিরত থাকতে বলি। কিন্তু ডলার এসব কথায় কর্নপাত না করে নিজ ইচ্ছায় স্বৈরাচারের মত নিজের স্বার্থ সিদ্ধির জন্য তার এসব অবৈধ কাজ চালিয়ে যেতে থাকে। এবারও কোন অদৃশ্য কারনে সভাপতি জয়ন্ত আচার্য এসব ব্যপারে পুর্বের মতই নিশ্চুপ থাকেন।

তিনি আরো বলেন, যেখানে প্রতি বছর বোমার নির্বাচন হবার কথা সেখানে সভাপতি ও সাধারণ সম্পাদক বিগত ৫ বছরেও একটি নির্বাচন না করে স্বৈরাচারের মত নিজেদের ইচ্ছামত সংগঠন চালাচ্ছে। বোমাকে সামনে রেখে ভিতরে জঙ্গী কার্যক্রম চালিয়ে যাচ্ছে শরিফুল ইসলাম খান ডলার। এটি আর হতে দেওয়া হবে না। যে কোন ভাবেই হোক সংগঠনকে সন্ত্রাসী ও জঙ্গী মুক্ত করে জামায়াত-শিবির-হিজবুত তাহরিকের প্রেতাত্বাদের কবল থেকে রক্ষা করতে হবে।

আলতাফ মাহমুদ বলেন, শরিফুল ইসলাম খান ডলার সংগঠনের কাউকে না জানিয়ে বা সংগঠনের অনুমোদন না নিয়ে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমার সাধারণ সম্পাদক হিসেবে খালেদা জিয়ার মিটিংয়ে যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে বৈঠক করে। জামায়াত-শিবির-বিএনপি-হিজবুত তাহরিকের বিভিন্ন মিটিংয়ে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বোমার সাধারণ সম্পাদক হিসেবে অংশ নেয়। যাহা সংগঠনের নীতি পরিপন্থি।

তিনি বলেন, আগামীতে শরিফুল ইসলাম খান ডলারের চাঁদাবাজী, স্বজনপ্রীতি, দূর্নীতির ধারাবাহিক প্রতিবেদনসহ বিভিন্ন প্রতিবেদন বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে বলে জানান।

তিনি বলেন, বর্তমান কমিটি এই দীর্ঘ সময়ে গঠনতন্ত্র তৈরীতে ব্যর্থ হয়েছে। সংগঠন পরিচালনার ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। শরীফুল ইসলাম খান ডলার, শামসুল হুদা ও স্বপনকে বহিষ্কার করার সিদ্ধান্ত হওয়ার পরেও তা বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছে। সভাপতি ও সম্পাদকের দ্বন্দে দীর্ঘদিন যাবত কমিটির মিটিং হচ্ছে না। কমিটির মেয়াদ উত্তীর্ন হওয়ার পরও সম্মেলন হচ্ছে না। বার বার সম্মেলনের তারিখ হওয়ার পর সম্মেলন হচ্ছে না। প্রস্তুতি কমিটি গঠিত হওয়ার পর তাকে সহায়তা করা হচ্ছে না।

তিনি আরো বলেন, সংগঠনের সদস্যদের কোন তালিকা নেই। ব্যাংক একাউন্ট নেই। টাকা-পয়সার হিসাব নেই। নির্বাচনের খবর নেই, সংগঠনের অফিস নেই। এভাবে আর চলতে দেব না। যে কোন ভাবেই হোক সংগঠনকে জামায়াত-শিবির-হিজবুত তাহরিকসহ সন্ত্রাসী ও জঙ্গী মুক্ত করবই।

তিনি বলেন, জামায়াত-শিবির-হিজবুত তাহরিকের চামচা এই শরিফুল ইসলাম খান ডলার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গনতন্ত্রের পথে হাটুন শীর্ষক নিবন্ধ প্রকাশ করার মত দৃষ্টতা দেখিয়েছে। তাই তার আর ক্ষমা নেই।  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার জন্য তাকে সাজা পেতেই হবে।

আলতাফ মাহমুদ বলেন, ডরারের পত্রিকায় সংগঠন পরিপন্হি সংবাদ প্রকাশ করায় আমার ব্যাপক মানহানি ঘটেছে। তাই শরিফুল ইসলাম খান ডলারের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানি মামলা করা হবে। এ ব্যপরে আইনজীবির সাথে আলাপ চলছে।

সংগঠনের নির্বাহী সভাপতি সৌমিত্র দেব-এর সভাপতিত্বে এবং সৈয়দ মুশফিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্টানে সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন- সংগঠনের সিনিয়র সহ-সভাপতি. ঢাকা নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক. লতিফুল বারী হামিম, সহ-সভাপতি রাশিদুল হাসান বুলবুল, সংগঠনের দপ্তর সম্পাদক. শরীফ মোঃ মাসুম, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক. বাংলার ডাক টুয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক. মনোয়ার হোসেন সিদ্দিকী, বিনোদন সাংবাদিক ইউনিয়নের সভাপতি. নিউজ বিডি ডটনেট-এর সম্পাদক. আবুল হোসেন মজুমদার, সংগঠনের উপদেষ্টা. আমার হেলথ সম্পাদক ডা. অপূর্ব পন্ডিত প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা সবাই আলতাফ মাহমুদের বক্তব্যের সাথে একমত প্রকাশ করেন।

বক্তারা বলেন, বর্তমান কমিটি বিগত সময়ে কোনো হিসেব-নিকাশ প্রদান করতে ব্যর্থ হয়েছেন। সাধারণ সম্পাদক ও বেশ কয়েকজনের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠে। সংগঠন পরিচালনায় মূল নেতৃত্বের ব্যর্থতার জন্য সমালোচনা করা হয়। অনতিবিলম্বে নতুন কমিটি গঠনের তাগিদ দেওয়া হয়।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন- মর্নিং নিউজের খোকন চৌধুরী, গোয়েন্দা রির্পোট ডটকম-এর মনোয়ার হোসেন, নিউজ বিডি ডটকম-এর ফারুক হোসেন মজুমদার, বাংলাদেশ ট্যুরিজম-এর ফরহাদ হোসেন, সোনালী ডটকম-এর, ফজলে এলাহী মজুমদার, জিজিএন টুয়েন্টিফোর ডটকম-এর মোঃ লুৎফুর রহমান, অলটাইম নিউজ সার্ভিস ডটকম-এর মোঃ কামরুজ্জামান হিরু, সংবাদ পর্যবেক্ষন-এর কাজী ওমর ফারুক, নোয়াখালী কথা টুয়েন্টিফোর ডটকম-এর মহিনউদ্দিন চৌধুরী লিটন, ইন্টারনেট নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর মাহবুবুল আলম, ইসলামিক নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর শফিকুল ইসলাম খান মাসুদ, বাংলার মুখ বিডি টুয়েন্টিফোর ডটকম-এর ওয়াহিদুজ্জামান, জনপ্রশাসন ডটকম-এর শামিম মাশরেকী প্রমূখ সম্পাদকবৃন্দ।

পরে সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত মোতাবেক- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করা, স্বজনপ্রীতি, দূর্নীতি, অর্থ আত্মসাৎ, সংগঠন পরিপন্থি কাজ করা, জঙ্গিবাদ ও সন্ত্রাসের সাথে যুক্ত থাকার কারণে শরীফুল ইসলাম খান ডলার, শামসুল হুদা ও স্বপনকে বহিষ্কার করা হয়। একই সংগে এই ৩জনের সংগঠনের সাধারণ সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

সভায় আগামী ২০ জুলাই সংগঠনের পরবর্তী সাধারণ সভা অনুষ্ঠানের  বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents