৯:৪৬ পূর্বাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় বন্যা : নিহত ২৩, বহু মানুষ পানিবন্দী

যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় বন্যা : নিহত ২৩, বহু মানুষ পানিবন্দী

verzinia   25.6.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৫ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে ২৩ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। বন্যার পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। বাড়িঘর পানিতে নিমজ্জিত হওয়ায় মানুষ ছাদে আশ্রয় নিয়েছে।
শুক্রবার রাজ্যটির কর্মকর্তারা একথা জানিয়েছেন।
প্রবল বৃষ্টিপাতের একদিন পর শুক্রবার রাজ্যের গভর্নর আল রে টমব্লিন এক সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা এখন তল্লাশী ও উদ্ধার তৎপরতায় মনোনিবেশ করছি।’
তিনি বলেন, ‘আমার বন্যা উপদ্রুত এলাকাগুলোতে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু রাজ্যের সবগুলো বিমান ও হেলিকপ্টার বর্তমানে উদ্ধারকাজে নিয়োজিত থাকায় আমি সেখানে যেতে পারিনি।’
প্রাথমিকভাবে টমব্লিন এই দুর্যোগে ১৪ জন প্রাণ হারিয়েছে বলে জানিয়েছিলেন।
কিন্তু শুক্রবার রাতে হোমল্যা- সিকিউরিটি অ্যান্ড ইমারজেন্সি ম্যানেজমেন্ট অফিসের মুখপাত্র জেসিকা টাইস বার্তা সংস্থা এএফপিকে বলেন, মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে।
স্থানীয় নিউজ স্টেশন ডব্লিউএসএজেড জানিয়েছে, এই ঘটনায় যারা মারা গেছে তাদের মধ্যে ৮ বছর বয়সী একটি ছেলে রয়েছে। সে তা মা ও বোনের সঙ্গে একটি খাঁড়ির পাড় দিয়ে হেঁটে যাওয়ার সময় খাঁড়িতে পড়ে ভেসে যায়।
তিন ঘন্টা তল্লাশী চালানোর পর শিশুটির মৃতদেহ পাওয়া যায়।
গভর্নর বলেন, ভয়াবহ বন্যায় অন্তত ৬টি কাউন্টির অবকাঠামোয় বড় ধরনের ক্ষতি হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রায় ৬৬ হাজার লোক বিদ্যুৎবিহীন অবস্থায় দিন কাটাচ্ছে।
মার্কিন সিনেটর শেলী মুর ক্যাপিটো বলেন, বন্যা কবলিত এলাকাগুলোকে দুর্যোগ কবলিত হিসেবে চিহ্নিত করার জন্য তিনি হোয়াইট হাউসের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন।
তিনি সিএনএনকে বলেন, ‘আমরা কেন্দ্রের কাছ থেকে দুর্যোগ কবলিত এলাকা হিসেবে বন্যা পাøবিত এলাকাগুলোর স্বীকৃতির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এটা না পাবার কথা কল্পনাই করতে পারছি না।’
তিনি বলেন, ‘আজ আমরা ফেমার (ফেডারেল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি) এর সঙ্গে এ ব্যাপারে আহ্বান জানিয়েছি।’
আটটি কাউন্টিতে তল্লাশী ও উদ্ধারকাজে স্থানীয় উদ্ধাকারীদের সহায়তার জন্য প্রায় ২০০ ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও যাদের বাড়িঘর ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে তাদের জন্য ১৭টি আশ্রয় শিবির স্থাপন করা হয়েছে।
এবিসি নিউজ জানিয়েছে, রাজধানী চার্লসটনের কাছে এলকভিউয়ের একটি বিপণী বিতানে গতরাতে প্রায় ৫০০ লোক আটকা পড়েন। প্রধান সড়ক অভিমুখী একটি সেতু বন্যার পানিতে ভেসে গেলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।
ছবিতে দেখা যায় বুক সমান পানিতে দাঁড়িয়ে এক লোক একটি পাথর দিয়ে একটি গাড়ির জানালা ভাঙ্গার চেষ্টা করছেন। গাড়িটির যাত্রীরা ভেতরে আটকা পড়েছেন।
অপর ছবিতে দেখা গেছে এক নারী একটি বড় টর্চ হাতে দুই লেন বিশিষ্ট একটি রাস্তায় দাঁড়িয়ে গাড়ি থামাবার চেষ্টা করছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents