১:৫২ অপরাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে

ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে

westindiss team   25.6.16স্পোর্টস ডেস্ক, ২৫ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ড্যারেন ব্র্যাভোর তৃতীয় সেঞ্চুরি ও শ্যানন গ্যাব্রিয়েলের দূর্দান্ত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ১০০ রানে পরাজিত করে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ।
কেনসিংটন ওভালে প্রথমে ব্যাটিং থেকে দলীয় ২১ রানে ৪ উইকেট পতনের পরে ম্যাচ সেরা ব্র্যাভোর ১০২ রানে ভর করে ক্যারিবীয়রা ৪৯.৫ ওভাবে ২৮৫ রানে অল আউট হয়। এরপর প্রোটিং ব্যাটিং অর্ডারে ধ্বস নামান ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা গ্যাব্রিয়েল। নিজের বিধ্বংসী চার ওভারে একে একে কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস ও অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকার মনোবল ভেঙ্গে দেন গ্যাব্রিয়েল। এই চাপ থেকে আর বের হয়ে আসতে পারেনি প্রোটিয়ারা। মর্নে মরকেল ও ইমরান তাহির শেষ উইকেটে ৫১ রান সংগ্রহ না করলে দক্ষিণ আফ্রিকার ইনিংস হয়ত আরো আগেই শেষ হয়ে যেত। ওয়েস্ট ইন্ডিজ বোলারদের দাপটে দক্ষিণ আফ্রিকার ইনিংস ৪৬ ওভারে ১৮৬ রানে থেমে গেলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ক্যারিবীয়রা। গ্যাবিয়েলের সাথে তারকা স্পিনার সুনীল নারিনও ছিলেন সমান বিধ্বংসী। নির্ধারিত ১০ ওভারে মাত্র ২৮ রানে নারিন নিয়েছেন ৩টি উইকেট। ম্যাচ শেষে ব্র্যাভো বলেছেন, সিরিজ শুরু হবার আগে আমি ততটা আত্মবিশ্বাসী ছিলাম না। গতকাল আমি নেটে অতিরিক্ত কিছু পরিশ্রম করেছি। আজ কিয়েরন পোলার্ডের সহায়তায় কিছু করে দেখাতে পেরেছি।
প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচে এটা ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় জয়। রোববার ফাইনালে একই ভেন্যুতে বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা। গত ১০ বছরে এই প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকা ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে ব্যর্থ হয়েছে।
তবে দারুন ফর্মে থাকা গ্যাবিয়েলের ফিটনেস নিয়ে ফাইনালের আগে কিছুটা দু:শ্চিন্তায় পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৫ ওভারে ১৭ রানে ৩ উইকেট দখলের পরে পায়ের ইনজুরির কারনে মাঠ ছাড়তে বাধ্য হন এই পেসার। হাশিম আমলার উইকেটটি না পাওয়াটা অবশ্য গ্যাবিয়েলের জন্য দূর্ভাগ্য ছিল। উইকেটের পিছনে অনেকটা সহজ ক্যাচই মিস করেছেন দিনেশ রামদিন।
টসে জিতে প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স প্রথমে বোলিংয়ের সিদ্ধন্ত নিলে বোলাররা তাদের প্রতি আস্থার প্রতিদান দিয়েছেন। পেসার কাগিসো রাবাদার কল্যাণে মাত্র ২১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ১০৩ বলে ১২টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারির সহায়তায় করা ব্র্রাভোর দারুন এক সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজ ঘুড়ে দাঁড়ায়। ব্র্র্যাভো ক্রিজে সঙ্গী হিসেবে পেয়েছিলেন কিয়েরন পোলার্ডকে। স্বভাবসুলভ আগ্রাসী ব্যাটিং দিয়ে পোলার্ড ৭১ বলে করেছেন ৬২ রান। পঞ্চম উইকেটে তাদের করা ১৫৬ রানে ইনিংস দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিবীয়দের নতুন রেকর্ড। মরকেল ৯ ওভারে ১ উইকেটের বিনিময়ে দিয়েছেন ৬৮ রান। সেন্ট কিটসে সর্বশেষ দুই দলের ম্যাচে ৪৫ রানে ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়া স্পিনার ইমরান তাহির কাল কোন উইকেট সংগ্রহ করতে পারেননি। ওয়ানডে ক্রিকেটে এই প্রথমবারের মত ক্যারিবীয়দের বিপক্ষে উইকেটশুণ্য থাকলেন তাহির। পেসার রাবাদা ৩১ রানে নিয়েছেন ৩ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ ২৮৫ অল আউট, ৪৯.৫ ওভার (ব্র্যাভো ১০২, পোলার্ড ৬২; রাবাদা ৩-৩১, মরিস ৩-৬৩)
দক্ষিণ আফ্রিকা ১৮৫ অল আউট, ৪৬ ওভার (বেহার্দিন ৩৫, মরকেল ৩২, তাহির ২৯, পারনেল ২৮; গ্যাব্রিয়েল ৩-১৭, নারিন ৩-২৮, ব্রেথওয়েইট ২-৩৯)
ফল : ওয়েস্ট ইন্ডিজ ১০০ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : ড্যারেন ব্র্যাভো (ওয়েস্ট ইন্ডিজ)

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents