৯:১৮ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / আগামী জানুয়ারি থেকে ডিজিটাল নাম্বারপ্লেট ছাড়া যানবাহন চলাচল করতে পারবে না : ওবায়দুল কাদের

আগামী জানুয়ারি থেকে ডিজিটাল নাম্বারপ্লেট ছাড়া যানবাহন চলাচল করতে পারবে না : ওবায়দুল কাদের

obidul kadar2  14.10.15ঢাকা, ১৪ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের অধীন অধিদপ্তর, কর্তৃপক্ষ ও সংস্থার সঙ্গে বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পর সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পহেলা জানুয়ারি থেকে ডিজিটাল নাম্বারপ্লেট ছাড়া সারাদেশের কোথাও কোন যানবাহন চলাচল করতে পারবে না।

বিআরটিএ যে সকল যানবাহনের রেজিস্ট্রেশন প্রদান করে সে সকল যানবাহনকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ডিজিটাল নাম্বারপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংগ্রহ করতে হবে। আগামী ১ জানুয়ারি ২০১৬ হতে ডিজিটাল নাম্বারপ্লেট (রেট্রো-রিফ্লেকটিভ নাম্বারপ্লেট) এবং আরএফআইডি ট্যাগ ছাড়া সারাদেশের কোথাও কোন যানবাহন চলাচল করতে পারবে না।

digital tag  14.10.15শুধু চালক নয়, অতিরিক্ত ভাড়া নেওয়া বাস মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যানকে নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রায় ৪০ শতাংশ বাস-মিনিবাস অতিরিক্ত ভাড়া আদায় করছে। যাত্রীদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে সরকার নির্ধারিত ভাড়া আদায় এবং অতিরিক্ত ভাড়া আদায় না করতে পরিবহন মালিকদের প্রতি আহবান জানাচ্ছি। পাশাপাশি বিআরটিএ’র মোবাইল কোর্টসমূহ প্রতিনিয়ত কাজ করছে। মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, সম্প্রতি গ্যাসের দাম বৃদ্ধিতে সরকার ঢাকা, চট্টগ্রাম মহানগরী ও ঢাকার পাশ্ববর্তী গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ এবং নরসিংদী জেলার বাস ও মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটারে প্রতি যাত্রী ১০ পয়সা বৃদ্ধি করেছে। মহানগরীতে চলাচলকারী বাস ও মিনিবাসের নূন্যতম ভাড়া যথাক্রমে ৭ টাকা ও ৫ টাকা অপরিবর্তিত রয়েছে।

বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তির বিষয়ে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, সরকারি দফতরের দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধির মাধ্যমে প্রত্যাশিত লক্ষ্যমাত্রা অর্জনে ফলাফলভিত্তিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি বিশ্বের বিভিন্ন দেশে চালু রয়েছে। আমরাও এটি চালু করেছি।

ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়নে অতীতের ধীর গতির বৃত্ত থেকে বেরিয়ে এসেছে। পরপর দু’বছর শতভাগ এডিপি বাস্তবায়নের মধ্যদিয়ে ব্যবস্থাপনা ক্ষেত্রে চমক সৃষ্টি করেছে। ২০০৯ থেকে ২০১৩ মেয়াদে ১২৬টি প্রকল্প সমাপ্ত হয়েছিল। সরকারের বর্তমান মেয়াদের প্রথম অর্থবছরে ৪৫টি প্রকল্প সমাপ্ত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ৪০টি নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

চুক্তিতে চারটি অধিদপ্তর,কর্তৃপক্ষ ও সংস্থার প্রধান ও মন্ত্রণালয়ের পক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে সড়ক সওজ’র প্রধান প্রকৌশলী মো. ফিরোজ ইকবাল, বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম, বিআরটিসি’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক মো. কায়কোবাদ হোসেনসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents