১:৫২ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / স্পেনের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে পয়েন্ট তালিকার শীর্ষে ক্রোয়েশিয়া

স্পেনের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে পয়েন্ট তালিকার শীর্ষে ক্রোয়েশিয়া

koraysia    22.6.16স্পোর্টস ডেস্ক, ২২ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইভান পেরিসিচের শেষ মুহূর্তে দেয়া গোলে বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে ক্রোয়েশিয়া। এর ফলে স্পেনকে টপকে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষস্থানটি দখল করে নিয়েছে ক্রোটরা। এ ম্যাচে পরাজয়ের ফলে নক আউট পর্বে শক্তিশালী ইতালীর মাকাবেলা করতে হবে টানা দুইবারের ইউরো চ্যাম্পিয়ন স্পেনকে।
রেকর্ড টানা তৃতীয়বারের মত ইউরো শিরোপা জয় করতে হলে ইতালীকে হারানো ছাড়া বিকল্প কোন পথ খোলা নেই স্প্যানিশদের। এদিন ডি’ গ্রুপের আরেক ম্যাচে তুরস্ক ২-০ গোলে পরাজিত করেছে চেক প্রজাতন্ত্রকে।
খেলা শেষে স্প্যানিশ কোচ ভিসেন্তে দেল বস্ক বলেন, ‘এটা আমাদের জন্য কাক্সিক্ষত ফল নয়। তবে এটা ফুটবল। এখানে আমরা যতই মাঠের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করিনা কেন, আপনি কোনভাবেই নিশ্চিত করে কিছু বলতে পারেননা। এখন আমাদের চেস্টা থাকবে এই ব্যর্থতা থেকে দলকে জাগিয়ে তুলে আগামী সোমবারের ম্যাচের জন্য প্রস্তুত করা।’
মঙ্গলবার ইউরো ম্যাচগুলোর ফলাফলের পর শেষ ষোলতে খেলার নিশ্চয়তা অনেকটাই পেয়ে গেছে স্লোভাকিয়া, হাঙ্গেরি ও নর্দান আয়ারল্যান্ডর।
বর্দুতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে লীড পেয়েছিল স্পেনই। ম্যাচের সপ্তম মিনিটে আলভারো মোরাতার দেয়া গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা (১-০)। এরপরই লড়াইয়ে মনোযোগী হয় ক্রেয়েশিয়া। রিয়াল মাদ্রিদ তারকা লুকা মড্রিচের অনুপস্থিতি সত্বেও স্প্যানিশদের ওপর চড়াও হয় ক্রেয়েশিয়া। ফলও তারা আদায় করে নেয়। বিরতিতে যাবার আগ মুহূর্তেই গোলটি পরিশোধ করে দেন নিকোলা কালিনিক। ৪৫তম মিনিটে ইভান পেরিসিচের যোগানের বলটি গোলে পরিণত করেন তিনি (১-১)।
দ্বিতীয়ার্ধে এসে ফের এগিয়ে যাবার জন্য দারুন প্রচেস্টা চালান স্পেন। সুযোগও পেয়ে যায় তারা। তবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন অধিনায়ক সার্জিও রামোস। তাকে রুখে দেন ক্রোয়েশিয়া গোল রক্ষক ডেনিজেল সুবেসিচ। আর ওই ব্যর্থতার মাসুল স্পেনকে দিতে হয়েছে ম্যাচের শেষ মুহূর্তে গিয়ে। খেলা শেষ হবার মাত্র তিন মিনিট আগে মার্কো পেরিসিচ গোল আদায় করলে পরাজয়ের ব্যর্থতা নিয়ে মাঠ ছাড়ে দেল বস্কের শিষ্যরা। নিকোলা কালিনিকের যোগান থেকে পাওয়া বলটি দিয়ে দক্ষতার সঙ্গে ডি গিয়াকে পরাস্ত করেন পেরিসিচ।
এই পরাজয়ের ফলে নকআউট পর্বে ডি গ্রুপের রানার্স আপ হিসেবে ই’ গ্রুপের চ্যাম্পিয়ন ইতালীর মোকাবেলা করতে হবে স্পেনের। ইতালীকে হারিয়ে তারা যদি কোয়ার্টার ফাইনালে যেতে পারে, তাহলে সেমি-ফাইনালের টিকিটের জন্য হারাতে হবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীকে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents