৭:২৬ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৩ অক্টোবর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আমরা প্রত্যাশা করবো ভারতবর্ষ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের সঙ্গেই থাকবে : মির্জা ফখরুল

আমরা প্রত্যাশা করবো ভারতবর্ষ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের সঙ্গেই থাকবে : মির্জা ফখরুল

fokrul 20.6.16ঢাকা, ২০ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জঙ্গিদের গ্রেপ্তারে গত এক সপ্তাহে দেশজুড়ে পুলিশের সাঁড়াশি অভিযানের নামে গণগ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে ভারত শুধু প্রতিবেশি নয়, বাংলাদেশের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র-এমন মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আমরা সব সময় প্রত্যাশা করবো ভারতবর্ষ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের সঙ্গেই থাকবে।ভারত এমন কোন শক্তি বা সরকারকে প্রশ্রয় দিবে না বা সহযোগিতা করবে না যারা জনগনের ‍উপরে চড়াও হয়ে এসেছে। জঙ্গিবাদ দমনে সরকারের পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের এক মন্তব্যের জবাবে ফখরুল একথা বলেন।

মির্জা ফখরুল বলেন,‘গুপ্তহত্যা ও জঙ্গিবাদের ‍ উত্থান বন্ধ করতে না পেরে জনগণের দৃষ্টি ভিন্নখাতে নিতে দেশব্যাপী গণগ্রেপ্তারের অভিযান পরিচালনা করেছে।

অভিযানের বিষয়ে পুলিশের মহাপরিদর্শকের বক্তব্য উল্লেখ করে ফখরুল বলেন, গত এক সপ্তাহে তের থেকে চৌদ্দ হাজার মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। বলা হচ্ছে, এর মধ্যে ১৭৯জনকে সন্দেহভাজন জঙ্গি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। ফখরুল প্রশ্ন রেখে বলেন, ১৭৯ জনের বাইরে যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা কারা, তাদের কেন গ্রেপ্তার করা হয়েছে।

সরকার সবদিকে ব্যর্থ হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারা জনগণকে অত্যাচারের ক্ষেত্রে সফল হয়েছে।’ তার অভিযোগ, গুপ্তহত্যার আসল  অপরাধীদের চিহ্নিত না করে সরকার বিরোধী দলের ওপর এর দায় চাপাচ্ছে।’

বাংলাদেশ এখন আর স্বাধীন ও গণতান্ত্রিক দেশ নেই,এটা সম্পূর্ণ ফ্যাসিবাদী সরকারের নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করেন তিনি।

নিজেদের মধ্যে দ্বন্দ্ব ও বিভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন,সন্ত্রাস দিয়ে গণতান্ত্রিক আন্দোলন সফল করা যায় না।গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়েই আমাদের সফল হতে হবে। আন্দোলন ছড়িয়ে দিতে হবে পাড়ায় পড়ায়, মহল্লায় মহল্লায়। দেশ ও জনগণের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের পাশে দাঁড়াতে হবে।তাদের মুক্তির জন্য কারাগার ভাঙতে হবে।

সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ও ভারত প্রসঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। তাদের সঙ্গে আমাদের বন্ধুত্ব অপরিহার্য।কিন্তু সেটা হতে হবে সমমর্যাদা ও সম অধিকারের ভিত্তিতে। আর তারা এক ব্যক্তি বা একটি দলকে বেছে নিবেন তা হবে না।

ভারতের দিকে ইঙ্গিত করে গয়েশ্বর বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র ধবংসকারীদের সঙ্গে কারা ছিল ভবিষ্যতে তা প্রকাশ পাবে।গণতন্ত্র ধ্বংসকারীদের সহযোগিতা করতে পারলে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ভারত সহযোগিতা করতেই পারে বলে মন্তব্য করেন গয়েশ্বর।

নেতাকর্মীদের পদ-পদবির চিন্তা না করে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।

কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি শনিবার দেশব্যাপী পালিত হয়। ঢাকা মহানগর বিএনপি নির্ধারিত দিনে না করে সোমবার পালন করে।

এছাড়াও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আবুল খায়ের ভুঁইয়া, অ্যাড.আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

শুভ বিজয়া দশমীতে ভক্তদের ঢল

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুভ বিজয়া দশমী। একদিকে বিদায়ের সুর, অন্যদিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents