৫:০৩ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সংসদ সদস্যরা প্লট ও ফ্ল্যাট দুটোই পাবেন : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

সংসদ সদস্যরা প্লট ও ফ্ল্যাট দুটোই পাবেন : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

eng mosarof c    20.6.16ঢাকা, ২০ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন  বলেছেন, সংসদ সদস্যরা প্লট ও ফ্ল্যাট দুটোই পাবেন।

মন্ত্রী বলেন, প্রায় দুই হাজার ২০০ একর জমির ওপর নতুন প্রকল্প গ্রহণ করা হবে। চাইলে সাংসদেরা ফ্ল্যাট–প্লট দুটোই নিতে পারবেন।

গৃহায়ণ মন্ত্রী বলেন, সংসদ সদস্য আমার কাছে জমি চাচ্ছেন, আমি মনে করি জমি না নিয়ে এই সুযোগ গ্রহণ করুন, অ্যাপার্টমেন্ট নেন।’ মন্ত্রীর এ প্রস্তাবে ‘নো নো’ বলে প্রতিবাদ করেন উপস্থিত সাংসদরা। এ সময় কিছুক্ষণের জন্য কথা বলা বন্ধ রাখেন মন্ত্রী। পরে ডেপুটি স্পিকারের হস্তক্ষেপে আবারো বক্তৃতা শুরু করেন।

মন্ত্রী বলেন, অ্যাপার্টমেন্ট নেয়ার পরেও আমি নতুন প্রকল্প নেয়ার প্রস্তুতি গ্রহণ করছি। এ নিয়ে অনেক দূর এগিয়ে গেছে। এখানে প্রায় দুই হাজার ২০০ একর জমির ওপর নতুন প্রকল্প গ্রহণ করা হবে। অ্যাপার্টমেন্ট নেয়ার পরও সেখানেও আপনাদের প্লট দেয়া হবে।

মন্ত্রী বলেন, ২০১৮ সালের মধ্যে পূর্বাচল নতুন শহরের কাজ শেষ হবে। অধিক লোকের আবাসন সুবিধার জন্য পূর্বাচলে অংশীদারের ভিত্তিতে ৬২ হাজার অ্যাপার্টমেন্ট তৈরি করছি। এছাড়া ঝিলমিল আবাসিক প্রকল্পে ইতোমধ্যে ১১ হাজার অ্যাপার্টমেন্ট তৈরি করেছি। এই প্রকল্পও ২০১৭ সালে শেষ হবে। উত্তরা আদর্শ প্রকল্পও ২০১৭ সালের মধ্যে সম্পন্ন করার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে ১৫ হাজার ৩৩৬টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করেছি। এর মধ্যে ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। মাত্র ৫০০-৬০০ ফ্ল্যাট অবিক্রীত রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার জি টু জি পদ্ধতিতে মালোয়েশিয়ার সঙ্গে ৮ হাজার ৪৫১ অ্যাপার্টমেন্ট নির্মাণ করছে। এসব অ্যাপার্টমেন্টে চার বছরে অর্ধেক টাকা দিয়ে অ্যাপার্টমেন্ট গ্রহণ করা যাবে। আর বাকি অর্ধেক ১৬ বছরে ৯ শতাংশ সার্ভিস চার্জ হারে পরিশোধ করতে পারবেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents