৪:২৮ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ভেনেজুয়েলাকে ৪-১ গোলে পরাজিত করে কোপা আমেরিকার শততম আসরে সেমিফাইনাল মেসির আর্জেন্টিনা

ভেনেজুয়েলাকে ৪-১ গোলে পরাজিত করে কোপা আমেরিকার শততম আসরে সেমিফাইনাল মেসির আর্জেন্টিনা

ronaldo 19.6.16স্পোর্টস ডেস্ক, ১৯ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আর্জেন্টিনার হয়ে ৫৪তম আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়েছেন লিয়নেল মেসি। একইসাথে তার দল ভেনেজুয়েলাকে ৪-১ গোলে পরাজিত করে কোপা আমেরিকার শততম আসরে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

৬০ মিনিটে টুর্নামেন্টের চতুর্থ গোল করে বার্সেলোনা সুপারস্টার সাবেক তারকা গ্যাব্রিয়েল বাতিস্তুতার দীর্ঘদিনের আন্তর্জাতিক গোলের রেকর্ড স্পর্শ করেছেন। নিজের গোল করা ছাড়াও গঞ্জালো হিগুয়েইনকে দিয়ে গোল করিয়েছেন। প্রথমার্ধে হিগুয়েইনের দুই গোলেই এগিয়ে যায় আর্জেন্টাইনরা। এরপর মেসির মাইলফলক স্পর্শের পরে এরিক লামেলা বদলী হিসেবে খেলতে নেমে দলের পক্ষে চতুর্থ গোল করেন। ম্যাচ শেষে অনন্য এক রেকর্ড গড়া মেসি বলেন, ‘রেকর্ড গড়তে পেরে আমি সত্যিই আনন্দিত। বাতিস্তুতার পাশে নাম লেখানো সত্যিই বিশেষ কিছু। কিন্তু আজকের রাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ম্যাচের ফলাফল।’

২৩ বছরের খরা কাটিয়ে দলকে প্রথম শিরোপা উপহার দিতে মেসি বদ্ধপরিকর। বিশেষ করে গত দুই বছরে দুটি বড় আসরে শিরোপার খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত হতাশ হতে হয়েছে আর্জেন্টিনাকে। সে কারনেই এবারের আসরটা আর্জেন্টিনার জন্য বেশ গুরুত্বপূর্ণ। অধিনায়ক হিসেবে মেসির ওপরও রয়েছে বাড়তি দায়িত্ব।

শনিবারের কোয়ার্টার ফাইনালের প্রায় পুরোটাই ছিল মেসিময়। মেসির অসাধারণ নৈপুন্যে ভেনিজুয়েলা কার্যত কোন প্রতিরোধই গড়তে পারেনি। আট মিনিটেই মেসির অসধারণ দক্ষতায় প্রথম গোলের দেখা পায় জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। তার দেয়া কার্লিং পাসে নাপোলি ফরোয়ার্ড হিগুয়েইন গোল এরিয়ার মধ্য থেকে ভেনিজুয়েলা গোলরক্ষক ডানি হার্নান্দেজকে পাশ কাটিয়ে দারুন এক গোলে দলকে এগিয়ে দেন। এক গোলে এগিয়ে থেকেও পুরো ম্যাচের নিয়ন্ত্রন ছিল আর্জেন্টিনার কাছেই। ২৭ মিনিটে নিকোলাস গেইটান অযথাই আলেক্সান্দার গঞ্জালেজকে লাথি দিয়ে হলুদ কার্ড পাওয়ায় সেমিফাইনালে আর খেলতে পারছেন না। পরের মিনিটেই আরকুইমেডেস ফিগুয়েরার ব্যাক পাস গিয়ে পড়ে হিগুয়েইনের পায়ে। সেই বল থেকে ঠান্ডা মাথায় হার্নান্দেজকে পরাস্ত করতে ভুল করেননি হিগুয়েইন।

দুই গোলে পিছিয়ে থেকে ভেনিজুয়েলা কিছুটা আক্রমনাত্বক হয়ে খেলার চেষ্টা করে। ওয়েস্ট ব্রমউইচ আলবিয়নের স্ট্রাইকার সালোমোন রনডনের একটি শট আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো কোনরকমে রক্ষা করেন। পরমুহূর্তে তার আরেকটি শট বারে লেগে ফেরত আসে। বিরতির ঠিক আগে ফুলব্যাক রলফ ফ্রেচারের দূরপাল্লার শট গ্যাব্রিয়েল মারকাডোর পায়ে লেগে গোলবারে গেলে রোমেরো তা রক্ষা না করলে ভেনেজুয়েলা অবশ্য তখনই এক গোল পরিশোধ করতে পারতো। বক্সের ভিতর হিগুয়েইন জোসেফ মার্টিনেজকে ফেলে দিলে ভেনিজুয়েলা পেনাল্টির আবেদন করেছিল। কিন্তু মেক্সিকান রেফারী রবার্তো গার্সিয়া তাতে সাড়া দেননি। কিন্তু কয়েক সেকেন্ড পরেই রোমেরো মার্টিনেজকে ফাউল করলে আর ভুল করেননি গার্সিয়া। স্পট কিক থেকে অবশ্য লুইস ম্যানুয়েল ব্যবধান কমাতে ব্যর্থ হন।

বিরতির পরেও ভেনেজুয়েলা নিজেদের গোছাতে ব্যর্থ হয়েছে। এই সুযোগে ৬০ মিনিটে মেসি নিজের রেকর্ড পূর্ণ করেন। ৭০ মিনিটে হেডের থেকে গোল আদায় করেন রনডন। কিন্তু পরমুহূর্তে মেসির পাস থেকে লামেলা দলের পক্ষে চতুর্থ গোল করলে আর্জেন্টিনার ৪-০ গোলের জয় নিশ্চিত হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents