৪:২১ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ব্রিটেনে এমপি জো কক্সের হত্যার কারণে কয়েকদিন বন্ধ থাকার পর গণভোটের প্রচারণা ফের শুরু

ব্রিটেনে এমপি জো কক্সের হত্যার কারণে কয়েকদিন বন্ধ থাকার পর গণভোটের প্রচারণা ফের শুরু

britan elc 19.6.16ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ব্রিটেনের আইনপ্রণেতা জো কক্সের হত্যার কারণে কয়েকদিন বন্ধ থাকার পর রোববার ফের দেশটিতে গণভোটের প্রচারণা শুরু হয়েছে। ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) ব্রিটেনের থাকা না থাকা নিয়ে গণভোটের আর মাত্র চারদিন বাকি আছে।

গত বৃহস্পতিবার কক্সকে হত্যার পর রিমেইন ও লিভ শিবির তিন দিন প্রচারণা বন্ধ রেখেছিল। আদালতে ৫২ বছরের এক লোকের বিরুদ্ধে কক্সকে হত্যার অভিযোগ আনা হয়েছে।

গণভোটের দিন ঘনিয়ে আসায় নেতৃবৃন্দ পক্ষে-বিপক্ষে ভোটারদের টানার শেষ প্রচেষ্টা হিসেবে রোববার বিভিন্ন টেলিভিশন স্টুডিওতে ভিড় করছেন।

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেন, ব্রিটেন এখন অস্তিত্বের লড়াইয়ের সম্মুখীন যেখান থেকে ফেরার আর কোন উপায় থাকবে না।

এদিকে রোববার ব্রিটেনের বিভিন্ন পত্রিকা গণভোটের আগে তাদের চূড়ান্ত সংস্করণগুলোতে নানা পক্ষাবলম্বন করেছে।
মেইল ও অবজারভার ইইউতে ব্রিটেনের থাকার ব্যাপারে সমর্থন প্রকাশ করেছে। অন্যদিকে দ্য সানডে টাইমস ও দ্য সানডে টেলিগ্রাফ ইইউ থেকে বের হওয়ার পক্ষে মত দিয়েছে।

ক্যামেরন বলেন, ইইউ থেকে বেরিয়ে গেলে ব্রিটেনের ব্যবসা ও বিনিয়োগ ক্ষতিগ্রস্ত হবে। তিনি সানডে টেলিগ্রাফকে বলেন, ‘আপনি যদি নিশ্চিত না হন তাহলে ইইউ থেকে বের হওয়ার ঝুঁকি নিবেন না, আপনি যদি নাই জানেন তাহলে বের হয়ে যাবেন না’ তিনি বলেন, ‘আমরা যদি ইইউ ছাড়ি সেটা হবে আমাদের বিরাট ভুল।’

রিমেইন শিবিরের ক্যামেরন, অর্থমন্ত্রী জর্জ অসবর্ন ও বিরোধী লেবার নেতা জেরেমি করবিনের রোববার টিভিতে অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে।

অন্যদিকে ইউকে ইন্ডিপেনডেন্স পার্টির নেতা নিগেল ফারাগ লিভ ক্যাম্পের পক্ষে টিভিতে প্রচারণায় অংশ নেবেন। আগামী ২৩ জুন ইইউতে ব্রিটেনের থাকা না থাকা নিয়ে গণভোট হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents