৯:২৬ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / পারমাণবিক অস্ত্রবিস্তার যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য বিরাট হুমকি : ক্লিনটন

পারমাণবিক অস্ত্রবিস্তার যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য বিরাট হুমকি : ক্লিনটন

helari  14.10.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৪ অক্টোবর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন বলেছেন, পারমাণবিক অস্ত্রবিস্তার তাদের জাতীয় নিরাপত্তার জন্য বিরাট হুমকি।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রথম বিতর্ক অনুষ্ঠানে মঙ্গলবার হিলারি এ কথা বলেন। সঞ্চালকদের প্রশ্নের জবাবে সাবেক এ পররাষ্ট্র মন্ত্রী বলেন, পারমাণবিক অস্ত্র বিস্তার এবং পারমাণবিক সামগ্রী বিপথগামীদের হাতে চলে গেলে তা যুক্তরাষ্ট্রের নিরাপত্তার জন্য বিরাট হুমকি হবে।

হিলারি ক্লিনটনের বক্তব্যে রিপাবলিকান ও ডেমোক্রাট প্রশাসনের সাবেক কর্মকর্তাদের আশংকারই প্রতিধ্বনি হয়েছে। তাদের আশংকা ছিল, পারমাণবিক সামগ্রী চরমপন্থী বা কট্টর শাসকদের হাতে চলে যেতে পারে।

যুক্তরাষ্ট্রে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট দলের মনোনয়ন প্রত্যাশী হলেন হিলারিসহ পাঁচজন। তাদের কাছে জাতীয় নিরাপত্তা সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন করা হয়।

মেরিল্যান্ডের সাবেক গভর্নর মার্টিন ও’ম্যাল্লে ও রড আইল্যান্ডের সাবেক গভর্নর লিনকন চ্যাফে ইসলামী চরমপন্থার বিস্তৃতিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। মনোনয়নের ক্ষেত্রে হিলারির সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স জলবায়ু পরিবর্তনকে বিরাট হুমকি হিসেবে উল্লেখ করেন। আর সাবেক সিনেটর জিম ওয়েব চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের সমস্যা তুলে ধরেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents