১২:১৭ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / প্রকৃত ঘটনা আড়াল করতেই সরকার ‘জঙ্গি’ ফাহিমকে ক্রসফায়ারে হত্যা করেছে : বিএনপি

প্রকৃত ঘটনা আড়াল করতেই সরকার ‘জঙ্গি’ ফাহিমকে ক্রসফায়ারে হত্যা করেছে : বিএনপি

rizvi     18.6.16ঢাকা, ১৮ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার (১৮ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রকৃত ঘটনা আড়াল করতে সরকার মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যা চেষ্টায় জড়িত গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে ক্রসফায়ারে হত্যা করেছে বলে দাবি করেছে বিএনপি।

ফাহিম বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় রুহুল কবির রিজভী বলেন, ‘পুলিশ ফাইজুল্লাহ ফাহিমকে রিমান্ডে নিয়েছে। তাকে আইনি প্রক্রিয়ার মধ্যে নিয়ে তার কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া যেত। জানা যেত, সে প্রকৃত জঙ্গি কিনা। প্রকৃত জঙ্গি হলে তার সঙ্গে আর কারা কারা জড়িত, সেটাও জানা যেত। এমনকি তাদের নেটওয়ার্ক সম্পর্কেও জানা যেত। ফলে এটা (প্রকৃত তথ্য) জনসন্মুখে উদ্ভাসিত হতো। তাদের নামগুলো জানা যেত।’

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘কিন্তু সরকার তাকে (ফাহিম) ক্রসফায়ারে হত্যা করল। হত্যা করল মানে প্রকৃত ঘটনা আড়াল করা হলো। এটাকে (প্রকৃত তথ্য) সামনে আসতে দিল না। আমরা আগেই বলেছি, প্রতিটি সন্ত্রাসের সঙ্গে রাষ্ট্রের একটা সম্পর্ক থাকে। আমাদের দলের চেয়ারপারসন বলেছেন, উগ্রবাদী চক্রের সঙ্গে সরকার জড়িত। আজকের এই ঘটনাটিতে আবারো প্রমাণিত হলো, জঙ্গিবাদ নিয়ে ঘন কুয়াশা তৈরি করেছে সরকার। এগুলোর মধ্যে সরকার জড়িত।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সাইফুল ইসলাম পটু, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, যুবদল ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি কফিল উদ্দিন ভুঁইয়া, ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার (১৮ জুন) ভোরে মাদারীপুর জেলার সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যা চেষ্টায় জড়িত গোলাম ফাইজুল্লাহ ফাহিম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচরে এ বন্দুকযুদ্ধ সংঘটিত হয়।

গত বুধবার (১৫ জুন) ওই শিক্ষককে কুপিয়ে হত্যার চেষ্টা করে ফাহিমসহ কয়েক যুবক। এ সময় ওই শিক্ষকের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এলে হামলাকারীরা দৌড়ে পালানোর সময় জনতার হাতে ধরা পড়ে গোলাম ফাইজুল্লাহ ফাহিম। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করে জনতা।

পুলিশ ফাহিমকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার মাদারীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ড চায়। শুনানি শেষে বিচারক মো. সাইদুর রহমান জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমাণ্ডের নেয়ার কয়েক ঘণ্টা পর শনিবার ভোরে ‘বন্দুকযুদ্ধে’ ফাইজুল্লাহ ফাহিম নিহত হন। সকালের দিকে ফাহিমের মৃতদেহ মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। উপস্থিত পুলিশ কর্মকর্তারা সংবাদকর্মীদের বলেছেন, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ ফাহিমের মৃত্যু হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents