১০:৩৪ অপরাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছেন : ভূমিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছেন : ভূমিমন্ত্রী

land ministar       18.6.16এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ১৮ জুন, ২০১৬ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রাঙ্গণে নবনির্মিত একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে উপজেলা মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে  ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য সকলকে মন-প্রাণ দিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছেন। তিনি প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প একটি বাড়ি একটি খামার- অর্থহীনে অর্থ ও কর্মহীনে কর্মসৃজন এবং আশ্রয়ণ প্রকল্পে আশ্রয় ও গৃহহীনে গৃহ প্রদান কাজে সংশ্লিষ্ট সকলকে মনপ্রাণ দিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে- জাতির পিতার লালিত এ স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একে একে গ্রহণ করেছেন দারিদ্র্যবান্ধব কর্মসূচি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ১ কোটি ১০ লাখ পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে স্থায়ী দারিদ্র্যমুক্ত করার সংগ্রামে লিপ্ত রয়েছেন।

মন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ের মানুষের আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়ন ঘটাচ্ছে বর্তমান সরকার। নি¤œবিত্ত মানুষকে সমাজে প্রতিষ্ঠা করার জন্য আর্থিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে সরকার। তিনি আরও বলেন, কারো সন্তান ইংল্যান্ড আমেরিকায় পড়াশোনা করবে, আর কেউ নিজের ছেলেকে স্কুল কলেজে পড়াতে পারবে না; এমন অসমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চায় না। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্ন দেখিয়েছেন, আমরা চেষ্টা করে যাচ্ছি। ক্ষুধার অভাব, বস্ত্রের অভাব এদেশে নেই।

তিনি বলেন, প্রত্যেককেই বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার আওতায় আনা হচ্ছে। ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত আধুনিক বাংলাদেশ গড়ার কাজে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঈশ^রদী একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ৭টি ইউনিয়নের ৬৩টি গ্রামের ৩ হাজার ৭৮০ জন সুফলভোগী রয়েছেন। তাদের মধ্যে গবাদি পশু, হাঁস-মুরগি, সবজি বীজ, গাছের চারা এবং ঢেউ টিন বরাদ্দ বাবদ ২৮ লাখ টাকা বিতরণ করা হয়েছে। ঈশ^রদীতে এ প্রকল্পের আওতায় ৬ কোটি ১৯ লাখ ২৩ হাজার টাকার তহবিল রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রকল্প পরিচালক আকবর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, ঈশ^রদী থানা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ^াস এবং বাংলাদেশ শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির নেতা রশিদুল্লাহ উপস্থিত ছিলেন।

land ministar 2      18.6.16পরে মন্ত্রী আটঘরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় আটঘরিয়া উপজেলার বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং হিজড়া ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আটঘরিয়ার ৩৩৪০ জনকে মাসিক ৪০০ টাকা করে বয়স্ক ভাতা, ১৬৯০ জনকে মাসিক ৪০০ টাকা করে বিধবা ও স্বামী নিগৃহীতা দুস্থ মহিলাদের ভাতা, ৬৬৪ জনকে মাসিক ৫০০ টাকা করে অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, ২১ জনকে মাসিক ৪০০ টাকা করে দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর উন্নয়ন ভাতা, ৫ জনকে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে মাসিক ৫০০ টাকা করে ভাতা, ৮ জন হিজড়া শিক্ষার্থীকে উপবৃত্তিতে মাসিক প্রাথমিক ৫০০ ও মাধ্যমিকে ৮০০ টাকা, ১৭০ জনকে মাসিক ১২০০ টাকা করে প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি, দলিত, হরিজন ও বেদে শিক্ষার্থীদের ৫ জনকে উপবৃত্তি, এতিম শিশুদের ক্যাপিটেশন গ্রান্ট প্রদানে ১২৩ জনকে মাসিক ১০০০ টাকা করে এবং মুক্তিযোদ্ধাদের মাসিক ১০ হাজার টাকা করে ১৪৩ জনকে সম্মানী ভাতা প্রদান করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents